Logo
Logo
×

সারাদেশ

গউছসহ বিএনপির ৪ নেতার জামিন নামঞ্জুর

Icon

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৪৭ পিএম

গউছসহ বিএনপির ৪ নেতার জামিন নামঞ্জুর

হবিগঞ্জের সাবেক পৌর মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ বিএনপির চার নেতার জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

অন্য নেতারা হচ্ছেন- জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ সেলিম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সৈয়দ মুশফিক হোসেন ও জেলা যুবদলের যুগ্ম আহবায়ক রুবেল আহমেদ চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী আব্দুল কাইয়ূম জানান, সোমবার বিএনপির এ চার নেতাকে ঢাকা কারাগার থেকে হবিগঞ্জ কারাগারে স্থানান্তরিত করা হয়। তাদেরকে পৃথক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। মঙ্গলবার তাদেরকে হবিগঞ্জ আদালতে হাজির করে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করেন।

পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়, ১৯ আগস্ট বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে শতাধিক নেতাকর্মী আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৭শ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করে। এ মামলায় হাইকোর্ট থেকে জামিন নিতে গিয়ে ২৯ আগস্ট ঢাকায় গ্রেফতার হন জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ সেলিম, স্বেচ্ছাসেবক দল আহবায়ক সৈয়দ মুশফিক হোসেন ও যুবদল যুগ্ম আহবায়ক রুবেল আহমেদ চৌধুরী। একই দিন হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হলে রাতে ঢাকার কাকরাইল থেকে গ্রেফতার হন বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ। তাকে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মোহিত ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. আবু জাহিরকে কারাগারে বসে হত্যার পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম