Logo
Logo
×

সারাদেশ

ঘুস না দেওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

Icon

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪৯ পিএম

ঘুস না দেওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ঘুস না দেওয়ায় এক সপ্তাহ ধরে এক পরিবারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জের নাচোল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. ফখর উদ্দিনের বিরুদ্ধে। 

ঘটনাটি ঘটেছে নাচোল উপজেলার মুরাদপুর গ্রামে। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ (পবিস)-এর জিএম বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী গোলাম মোস্তফা।

গোলাম মোস্তফা বলেন, এক মাস আগে নাচোল পল্লী বিদ্যুৎ অফিসের মাধ্যমে বাসায় বিদ্যুৎ সংযোগ পাই। এক মাস পর হঠাৎ গত সপ্তাহে নাচোল পবিসের লোকজন আমার বাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর আমি নাচোল পবিসের ডিজিএম ফখর উদ্দিনের কাছে বাড়ির সংযোগ বিচ্ছিন্নের কারণ জানতে চাইলে তিনি আমাকে বলেন, তুমি অবৈধভাবে সংযোগ নিয়েছ, তাই ঘুস না দিলে সংযোগ পাবে না। 

আমি ডিজিএমকে ঘুস দিতে অপরাগতা প্রকাশ করলে তিনি আমাকে অকথ্য ভাষায় গালাগাল করে তার অফিস থেকে বের করে দেন। পরে পরিত্রাণ পাওয়ার আশায় চাঁপাইনবাবগঞ্জ পবিসের জিএম বরাবর লিখিত অভিযোগ দিই।

এ বিষয়ে নাচোল পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম মো. ফখর উদ্দিন বলেন, গোলাম মোস্তফা অবৈধভাবে সংযোগ নিয়েছিল। তা ছাড়া অন্যের জমির ওপর দিয়ে বিদ্যুৎ সংযোগ নিয়ে যাওয়ায় গোলাম মোস্তফার বিরুদ্ধে অফিসে অভিযোগ দিয়েছে এক জমির মালিক। 

কিন্তু গোলাম মোস্তফাকে প্রথমে অবৈধ সংযোগ তো আপনারাই দিয়েছিলেন— এমন প্রশ্নের জবাবে ডিজিএম বলেন, আমার অফিসের কিছু অসাধু কর্মকর্তা ও লাইনম্যানের কারণে এমনটি হয়েছে। তবে গোলাম মোস্তফার কাছে ঘুস চাওয়ার বিষয়টি সত্য নয়।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যৎ সমিতির জিএম ছানোয়ার হোসেন যুগান্তরকে বলেন, গোলাম মোস্তফার অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম