Logo
Logo
×

সারাদেশ

রেল শ্রমিকদের অবরোধে টঙ্গীতে যাত্রীদের ভোগান্তি

Icon

টঙ্গী পূর্ব (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৮ পিএম

রেল শ্রমিকদের অবরোধে টঙ্গীতে যাত্রীদের ভোগান্তি

রেলে চাকরি স্থায়ীকরণের দাবিতে রেলের অস্থায়ী শ্রমিকদের করা পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচিতে সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রোববার বেলা ১১টা থেকে রাজধানীর মালিবাগে রেল শ্রমিকদের করা অবরোধে গাজীপুরের টঙ্গী রেলওয়ে স্টেশনে আটকে আছে ঢাকামুখী তিনটি ট্রেনে থাকা হাজারো যাত্রী। এতে ভোগান্তিতে পড়তে হয় তাদের।

রোববার দুপুর দেড়টার দিকে টঙ্গী রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, জামালপুর থেকে ছেড়ে আসা ব্রহ্মপুত্র এক্সপ্রেস, জামালপুর কম্পিউটার ও নোয়াখালী থেকে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস তিনটি ট্রেন টঙ্গী রেলওয়ে স্টেশনে আটকে থাকে।

দীর্ঘ সময় ট্রেনে বসে থেকে অনেকে পায়ে হেঁটে, কেউ কেউ বাসে চেপে নিজ গন্তব্যের উদ্দেশে রওনা হন।

টঙ্গী রেলওয়ে স্টেশনে প্রায় তিন ঘণ্টা যাবত আটকে থাকা উপকূল এক্সপ্রেসের যাত্রী রহিমা আক্তার বলেন, দীর্ঘ সময় ট্রেনের ভেতরে অবস্থান করে অসুস্থ বোধ করছি। কখন ট্রেন ছাড়বে সে বিষয়ে কেউ কিছুই বলতে পারছে না।

অপরদিকে রেললাইন দিয়ে পায়ে হেঁটে টঙ্গী রেলওয়ে স্টেশন থেকে রাজধানীর বিমানবন্দর এলাকায় রওনা দিয়েছেন আকবর হোসেন। তিনি বলেন, রেল শ্রমিকদের করা অবরোধে আমরা ভোগান্তিতে পড়েছি। সকাল থেকে ট্রেনে বসে ছিলাম। এখন হেঁটেই রওনা দিয়েছি।

টঙ্গী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার রাকিবুর রহমান বলেন, বেলা ১১টার দিকে তিনটি ট্রেন টঙ্গী রেলওয়ে স্টেশনে পৌঁছায়। রাজধানীর মালিবাগে রেলের অস্থায়ী শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করায় তিনটি ট্রেনকে আটকে রাখা হয়েছে। এছাড়া একই সময়ে টঙ্গী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া কয়েকটি ট্রেন বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আটকে রয়েছে। তবে কখন অবরোধ তুলে নেওয়া হবে সে বিষয়ে কোনো কিছুই বলা যাচ্ছে না।

টঙ্গী রেলওয়ে ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) ছোটন শর্মা মোবাইল ফোনে বলেন, দীর্ঘ সময় রেলওয়ে স্টেশন ও আউটার সিগনালে ট্রেন থেমে থাকায় বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। ট্রেনে ছিনতাই রোধে রেললাইনে পুলিশ টহল দিচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম