Logo
Logo
×

সারাদেশ

সড়কে সন্তান প্রসব!

Icon

ভাণ্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ১০:২৫ পিএম

সড়কে সন্তান প্রসব!

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় রাস্তার পাশে সন্তান জন্ম দিলেন অজ্ঞাতপরিচয় মানসিক ভারসাম্যহীন নারী। রোববার সকাল সাড়ে ৫টার দিকে পৌরশহরের ভুবনেশ্বর ব্রিজসংলগ্ন সড়কের পাশে অজ্ঞাতপরিচয় নারী ফুটফুটে একটি ছেলেসন্তান প্রসব করেন।

স্থানীয়রা ঘটনাস্থল থেকে মা ও নবজাতককে উদ্ধার করে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে নবজাতক শিশুটির বাবা কে, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছেন না ওই নারী ও এলাকাবাসী।

হাসপাতালে ভর্তির পর প্রসূতির সদ্যজাত শিশুটি কে বা কারা চুরি করে নিয়ে যায়। এ ঘটনা জানাজানি হলে পুলিশ ও র‌্যাব শিশুটি উদ্ধারে তৎপরতা শুরু করে। টের পেরে অজ্ঞাত প্রতারক গোপনে শিশুটিকে হাসপাতালে রেখে সটকে পরে। বর্তমানে শিশুটি মায়ের কোলে সুস্থ আছে বলে জানা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন যাবত ওই মানসিক ভারসাম্যহীন মহিলা ভাণ্ডারিয়ার পৌর শহরে দীর্ঘদিন ঘোরাঘুরি করেন। আশপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনযাপন করতেন তিনি। প্রসব ব্যথা ওঠার পর ভারসাম্যহীন নারী সড়কের পাশে চিৎকার করে শুয়ে পড়েন। এ সময় একটি ছেলেসন্তান প্রসব করেন। পথচারী কয়েকজন মহিলা ও স্থানীয় টেম্পো টোল আদায়কারী সোহাগ জোমাদ্দার দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে শিশু ও ওই নারীকে উদ্ধার করে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ভাণ্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল আফিসার ডা. কামাল হোসেনের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, সন্তান প্রসবের পর থেকে প্রসূতি ও নবজাতক সুস্থ আছে। তবে প্রসূতি ও নবজাতকের যথাযথ চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।

ভাণ্ডারিয়া থানার ওসি আশিকুজ্জামান বলেন, সকাল সাড়ে ৫টার দিকে মানসিক ভারসাম্যহীন মহিলা একটি ফুটফুটে ছেলেসন্তান জন্ম দিয়েছেন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার সুস্থতার পর সমাজসেবা অধিদপ্তরের আশ্রয়ণের সহায়তা চাওয়া হবে তিনি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম