Logo
Logo
×

সারাদেশ

যে কারণে মাস্ক পরা যুবককে খুঁজছে পুলিশ!

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ১২:৫৫ পিএম

যে কারণে মাস্ক পরা যুবককে খুঁজছে পুলিশ!

চট্টগ্রামে এক কিশোরের লাশ উদ্ধারের ঘটনায় মাস্ক পরা যুবককে খুঁজছে পুলিশ। শুক্রবার বিকালে নগরীর পাঁচলাইশ থানার হিলভিউ আবাসিক এলাকা থেকে মো. নুর নবী (১৪) নামে এক কিশোরের লাশ উদ্ধারের পর রাতে থানায় মামলা হয়। 

পুলিশ জানিয়েছে, গত ২১ আগস্ট ঢাকার যাত্রাবাড়ীর ধলপুরের বাসা থেকে খেলতে বের হয়ে নিখোঁজ হয় নুর নবী। তার সঙ্গে ঘরছাড়া হয়েছিল হোসেন নামে অপর এক কিশোর। এ ছাড়া নগরীর ষোলশহর রেলস্টেশনে নুর নবীর সঙ্গে ‘মাস্ক পরা’ এক যুবকে ঘুরতে দেখা গেছে। ‘মাস্ক পরা’ ওই যুবককে খুঁজে পাওয়া গেলে এই হত্যার রহস্য উন্মোচন হবে। 

শনিবার পাঁচলাইশ থানার ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, অজ্ঞাত হিসেবে উদ্ধারের পর শুক্রবার সন্ধ্যায় নিহতের বড় ভাই রমজান হোসেন নুর নবীর লাশ শনাক্ত করেন। রাতে হত্যা মামলা করেন রমজান। মামলায় ‘হোসেন ভাই’ নামে একজনের কথা উল্লেখ করা হয়েছে। 

নুর নবী যাদের সঙ্গে খেলতে বাসা থেকে বের হয়েছিল, তাদের সে হোসেন ভাইয়ের সঙ্গে জন্মদিনের অনুষ্ঠানে যাচ্ছে বলে জানিয়েছিল। এ ঘটনায় মো. সুজন নামে এক দোকানিকে আটক করা হয়েছে। তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করা হয়েছে।

রমজানের বরাত দিয়ে ওসি সন্তোষ বলেন, জিডি করার পর তার বাবার ইমোতে কিশোরের ছবি পাঠিয়ে সে ভারতের সীমান্ত এলাকায় আছে বলে জানায়। ছেলেকে ফিরে পেতে হলে ৫০ হাজার টাকা মুক্তিপণ দিতে হবে। নুর নবীর বাবা পাঁচ হাজার টাকা পাঠায়। কিন্তু নুর নবীকে ফেরত না দিয়ে কথিত অপহরণকারীরা তার বাবার ইমো নম্বরে আরেকটি ভিডিও পাঠায়, যেখান থেকে ষোলশহর রেলস্টেশন শনাক্ত করা হয়। এর পরিপ্রেক্ষিতে রমজান শুক্রবার সকালে ভাইকে খুঁজতে চট্টগ্রাম আসেন।

পাঁচলাইশ থানার সেকেন্ড অফিসার এসআই আফতাব হোসেন বলেন, যে স্থান থেকে নুর নবীর লাশ উদ্ধার করা হয়েছে সেখানকার আশপাশের সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। সেগুলোর একটিতে ২৪ আগস্ট দুপুরে নুর নবীকে ষোলশহর স্টেশনে দেখা গেছে। এ সময় তার সঙ্গে ২৫-২৬ বছর বয়সি ‘মাস্ক পরা’ এক যুবককে দেখা গেলেও হোসেনকে দেখা যায়নি। ওই যুবকের সঙ্গে নুর নবী স্বাভাবিকভাবে ঘোরাফেরা এবং ওই যুবককে মোবাইল ফোনে তার ভিডিও করতেও দেখা গেছে। মুক্তিপণ দাবি করে নুর নবীর বাবার মোবাইলে যে ভিডিও পাঠানো হয়েছিল সেটি ‘মাস্ক পরা’ যুবকই করেছিল বলে মনে হয়। 

আরও পড়ুন: আরও রেকর্ড গড়তে চান গিনেস বুকে নাম ওঠা ঠাকুরগাঁওয়ের অংকন

তবে লাশ উদ্ধারের পর পরই নুর নবীর সঙ্গে ঘর ছাড়া হোসেন এবং মাস্ক পরা যুবকের খোঁজও পাওয়া যাচ্ছে না। তাদের পাওয়া গেলে হত্যাকাণ্ডের মূল কারণ উদ্ঘাটন হবে। এ নিয়ে পুলিশের একাধিক কাজ করছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম