Logo
Logo
×

সারাদেশ

আরও রেকর্ড গড়তে চান গিনেস বুকে নাম ওঠা ঠাকুরগাঁওয়ের অংকন

Icon

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ১২:৩৮ পিএম

আরও রেকর্ড গড়তে চান গিনেস বুকে নাম ওঠা ঠাকুরগাঁওয়ের অংকন

মাত্র ২ দশমিক ৪৭ সেকেন্ডে এক হাতে পাঁচটি রাবার দাঁড় করিয়ে এবং একটির ওপর আরেকটি ফেলে দিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন ঠাকুরগাঁওয়ের জাহিদুল ইসলাম অংকন। এর আগের রেকর্ডটি ছিল মালয়েশিয়ার এক যুবকের। তার সময় লেগেছিল ৩ দশমিক ৬৪ সেকেন্ড। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইট সূত্রে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। 

অংকন ঠাকুরগাঁও শহরের শাহ্পাড়া এলাকার বাসিন্দা। তার বাবার নাম ইকবাল হোসেন ও মায়ের নাম জাহেদা বেগম। অংকন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। 

গত বুধবার এ বিষয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস একটি ইমেইল করে রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে অংকনকে। আগামী দুই থেকে চার সপ্তাহের মধ্যে স্বীকৃতিপত্র পাঠানো হবে বলেও জানিয়েছে গিনেস কর্তৃপক্ষ। অংকনের এমন সাফল্যে খুশি তার শিক্ষক, স্বজন, বন্ধুসহ এলাকাবাসী।

গিনেস বুকে সদ্য নাম তোলা অংকন বলেন, ২০২০ সালে করোনার সময়ে লকডাউনে ঘরে বসে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় নানা আইডিয়া খুঁজতাম। এ সময় রেকর্ডের জন্য অনেক বিষয় থাকলেও পাঁচটি রাবার (ইরেজার) দাঁড় করিয়ে একটির ওপর আরেকটি ফেলে দেওয়ার বিষয়টি বেছে নিই। দীর্ঘ অনুশীলনের পর চলতি বছরের এপ্রিলে আবেদন জানাই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে। পরে ১৭ মে এভাবে একটার পর একটা রাবার ফেলার এ কৌশলের ২টি ভিডিও বানিয়ে তাদের ঠিকানায় পাঠিয়ে দিই। সেখানে দ্রুততম সময়ে অর্থাৎ ২.৪৭ সেকেন্ডে পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির ওপর আরেকটি ফেলে দেওয়ায় রেকর্ডের স্বীকৃতি দেওয়া হয়। 

নতুন কোনো লক্ষ্য আছে কিনা জানতে চাইলে অংকন জানান, তার লক্ষ্য এখন নতুন নতুন খেলায় অংশ নিয়ে বাংলাদেশের হয়ে রেকর্ডগুলো নিজের করে নেওয়া।

অংকনের বাবা ইকবাল হোসেন জানান, তার ছেলে ছোটবেলা থেকেই নতুন কিছু করতে আগ্রহী। 

আরও পড়ুন: বড় ভাইকে খুন করল ছোট ২ ভাই

তিনি বলেন, এটা আমাদের পরিবার-পরিজনের জন্য যেমন গর্বের বিষয়, তেমনি করে বিশ্বরেকর্ড দেশের জন্যও সম্মান ও গর্বের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম