Logo
Logo
×

সারাদেশ

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর আত্মগোপনে বৃদ্ধ দম্পতি!

Icon

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৭:৪২ পিএম

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর আত্মগোপনে বৃদ্ধ দম্পতি!

নাটোরের নলডাঙ্গায় হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক বৃদ্ধ দম্পতি সাজা থেকে বাঁচতে টানা ২৫ বছর আত্মগোপনে থাকার পর গ্রেফতার হয়েছেন। ঢাকার আশুলিয়া এলাকা থেকে র‌্যাবের সহযোগিতায় তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

বৃহস্পতিবার আটক বৃদ্ধ দম্পতিকে নলডাঙ্গা থানা পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশ, আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ১৩ জুন নলডাঙ্গার পশ্চিম মাধনগর গ্রামের আমজাদ হোসেনকে পূর্বশত্রুতার জের ধরে তার বাড়িতে প্রবেশ করে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পর আসামিরা পালিয়ে যায়। পরের দিন নিহতের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে নাটোর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পরপরই আত্মগোপনে চলে যায় মামলার মূল আসামি শাহাদৎ হোসেন (৭০)। তার স্ত্রী এই মামলার দুই নম্বর আসামি মোছা. নুরজাহান বেগমকেও (৬৫) গ্রেফতার করে পুলিশ। কিছুদিন পর নুরজাহান বেগম আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপনে চলে যান। পরবর্তীতে দুজনে কৌশলে ঢাকার আশুলিয়া এলাকায় বসবাস শুরু করেন।

২০১৬ সালে আদালত এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে প্রধান অভিযুক্ত শাহাদৎ হোসেন ও তার স্ত্রী মোছা. নুরজাহান বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন। শুরু থেকেই পলাতক থাকায় তাদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, দীর্ঘ ২৫ বছর পলাতক থাকার পর আসামিদের বুধবার রাতে ঢাকার আশুলিয়া এলাকা থেকে র‌্যাবের সহযোগিতায় গ্রেফতার করে নলডাঙ্গা থানায় আনা হয়েছে। বৃহস্পতিবার সংশ্লিষ্ট আদালতের মাধ্যমে তাদের দুজনকে কারাগারে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম