Logo
Logo
×

সারাদেশ

দুবাই-আবুধাবির পর যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে জাতীয় পরিচয়পত্রের কার্যক্রম

Icon

যুগান্তর প্রতিবেদন, মুন্সীগঞ্জ

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ১০:৩৯ পিএম

দুবাই-আবুধাবির পর যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে জাতীয় পরিচয়পত্রের কার্যক্রম

দুবাই-আবুধাবির পর যুক্তরাষ্ট্রেও শুরু হচ্ছে জাতীয় পরিচয়পত্রের কার্যক্রম। এ বিষয়ে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, আমরা চাচ্ছি প্রবাসীদের ভোটার তৈরি করে দেওয়ার, ইতোমধ্যেই দুবাই এবং আবুধাবিতে জাতীয় পরিচয়পত্রে কাজ চলছে। খুব তাড়াতাড়ি যুক্তরাষ্ট্রে এ কার্যক্রম চলবে। একযোগে সব দেশে করলে লোকবল প্রয়োজন হবে, এজন্য পর‌্যায়ক্রমে আরও দেশে করা হবে।

বুধবার দুপুরে মুন্সীগঞ্জ জেলা নির্বাচন কার‌্যালয়ে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত বিষয়ে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সমন্বয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

তিনি বলেন, নির্বাচন অফিসগুলোতে জাতীয় পরিচয়পত্র কার্যক্রমে গতি আনতে এবার মাঠপর‌্যায়ে নেমেছে খোদ নির্বাচন কমিশনাররা। নাগরিকদের গুরুত্বপূর্ণ কাজটি যেন হয়রানিমূলক না হয় সে বিষয়ও পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে জাতীয় পরিচয়পত্র জনগণের কাছে একটি প্রয়োজনীয় ডকুমেন্ট হয়ে দাঁড়িয়েছে। এটি ছাড়া অনেক কাজেই করা সম্ভব হয় না। আমরা চাচ্ছি অতি দ্রুততার সঙ্গে যেন মানুষ জাতীয় পরিচয়পত্র পায়, যারা পাওয়ার যোগ্য। এই কাজটি যেন মানুষের হয়রানিমূলক না হয়। এজন্য আমরা কমিশনাররা বিভিন্ন জায়গায় যাচ্ছি। এ কাজটি যেন ত্বরান্বিত করা যায়। এ কাজকে আগানোর জন্য সুন্দর করে করানোর জন্যই আমরা বের হয়েছি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জেলা নির্বাচন অফিসার বশির আহমেদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আফিফা খানসহ বিভিন্ন উপজেলার নির্বাচন অফিসার সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম