Logo
Logo
×

সারাদেশ

সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস, রংপুরে ১৪ ছাত্রলীগ নেতাকর্মীকে অব্যাহতি

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ১০:৩৭ পিএম

সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস, রংপুরে ১৪ ছাত্রলীগ নেতাকর্মীকে অব্যাহতি

রংপুরে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ড ও মর্যাদা ক্ষুণ্ণ করার অপরাধে ছাত্রলীগের ১৪ জন নেতাকর্মীকে অব্যাহতি দিয়েছে জেলা ছাত্রলীগ। অব্যাহতিপ্রাপ্তদের মধ্যে জেলা ছাত্রলীগের দুই সহ-সভাপতিসহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতা রয়েছেন।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন- রংপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বেলাল হোসেন আপেল ও ইয়াসিন আরাফাত শুভ, বদরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস তুফান, ময়নুল ইসলাম শাকিল, পীরগাছা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রায়হান সরকার, গঙ্গাচড়া উপজেলা ছাত্রলীগের উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ, কাউনিয়া উপজেলা ছাত্রলীগের সদস্য রেজোয়ান রিংকু, ইটাকুমারী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি সোহান মিয়া, তাম্বুলপুর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদুল হাসান মানিক, কৈকুড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লিমন মোল্লা, গজঘণ্টা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আল মেহেদী, যুগ্ম-সাধারণ সম্পাদক এ আর আরমান খান, দপ্তর সম্পাদক রাশেদ খান আবির ও বড়বিল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাগর ইসলাম। তাদের স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়ার পাশাপাশি স্থায়ী বহিষ্কারাদেশের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর সুপারিশ করা হয়েছে।

রোববার রাত পৌনে ১২টার সময় রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয়, এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সংগঠনের ১৪ জন নেতাকর্মীকে স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

এদিকে প্রেস বিজ্ঞপ্তিতে সুনির্দিষ্ট কোনো অভিযোগ বা অপরাধ তুলে না ধরা হলেও দায়িত্বশীল এক নেতা জানিয়েছেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট ও মন্তব্য করায় ১৩ জন এবং একজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠায় তাদের অব্যাহতি দিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম