Logo
Logo
×

সারাদেশ

আ. লীগের আরও ২ মেয়াদে ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত: কাদের মির্জা

Icon

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৩, ০৯:০৫ পিএম

আ. লীগের আরও ২ মেয়াদে ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত: কাদের মির্জা

ফাইল ছবি

অনিয়ম করে হলেও আওয়ামী লীগের আরও দুই মেয়াদ ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত বলে দাবি করেছেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা। আওয়ামী লীগের ভাষায় বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর প্রতিক্রিয়াশীল গোষ্ঠী অনিয়ম করে ক্ষমতায় ছিল। আর বিএনপির ভাষায় ২০১৪ ও ১৮ সালের নির্বাচনে অনিয়ম করে ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। তাহলে ২১ বছর থেকে ১০ বছর বাদ দিলে, আরও ১১ বছর থাকে। এই হিসাবে অনিয়ম-নিয়মের মধ্যে হলেও আওয়ামী লীগের আরও দুই মেয়াদ ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত। এটাই জনগণের রায় বলে ঘোষণা করেন কাদের মির্জা।

শনিবার ফেসবুক লাইভে এসে ‘জনপ্রতিনিধি হিসাবে জনতার রায়’ ঘোষণা শীর্ষক বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের এই নেতা। 

কাদের মির্জা বলেন, ১০ বছর ক্ষমতায় থাকার পর সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির মাধ্যমে একটি গণভোটের আয়োজন করা যেতে পারে। সেখানে কোনো ব্যবস্থায় দেশে নির্বাচন হবে সে রায় জনগণ দেবে। এটাই জনগণের সিদ্ধান্ত।

কাদের মির্জা বলেন, সংবিধানের সাথে সাংঘর্ষিক হওয়ায় তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ২০১১ সালে বাতিল করেন সুপ্রিমকোর্ট। ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ২১ বছর নানা অনিয়ম করে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী রাষ্ট্রক্ষমতা দখলে রেখেছিল। এর মধ্যে সবচেয়ে অনিয়মের নির্বাচনগুলো করেছিল জাতীয় পার্টি। ১৯৯১ এবং ২০০১ সালে নিয়মতান্ত্রিকভাবে বিএনপি ক্ষমতায় এসেছিল। নিয়মতান্ত্রিক পন্থায় ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম