Logo
Logo
×

সারাদেশ

শোকের চাদরে মোড়ানো হলো ইউনিয়ন পরিষদকে

Icon

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩, ০৭:১৫ পিএম

শোকের চাদরে মোড়ানো হলো ইউনিয়ন পরিষদকে

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ঘাতকের নির্মম বুলেটে শাহাদত বরণ করেছিলেন বরিশালের তৎকালীন গৌরনদী বর্তমান আগৈলঝাড়া উপজেলার সন্তান বঙ্গবন্ধুর ভগিনীপতি আব্দুর রব সেরনিয়াবাত ও তার পরিবারের ছয়জন সদস্য। এজন্য শোকের চাদরে মোড়ানো হয়েছে গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন পরিষদকে।

১৫ আগস্ট ভয়াল কালরাতে শহিদদের স্মরণে প্রতি বছরের মতো এবারো মাসব্যাপী শোকের মাস পালনের ব্যতিক্রমধর্মী আয়োজন করেছেন বরিশালের গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু।

ইতোমধ্যে মাহিলাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনকে শোকের চাদরে মুড়িয়ে দেওয়ার পাশাপাশি শহিদ গ্যালারি ও শোকের তোরণ নির্মাণ করা হয়েছে। ভবনের চারপাশে শহিদদের ছবি সংবলিত ব্যানার-ফেস্টুন সাঁটানো হয়েছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ঘাতকের নির্মম বুলেটে শাহাদত বরণ করেছেন দক্ষিণাঞ্চলের রাজনৈতিক অভিভাবক মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ এমপির পিতা তৎকালীন মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাতসহ তার পরিবারের ছয়জন সদস্য। তাই ১৫ আগস্টের নৃশংস ও ভয়ঙ্কর নির্মমতার ইতিহাস এ অঞ্চলের তরুণ প্রজন্মের মাঝে তুলে ধরার লক্ষ্যে শহিদ গ্যালারি নির্মাণসহ পুরো ইউনিয়ন পরিষদকে শোকের চাদরে মুড়িয়ে দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম