Logo
Logo
×

সারাদেশ

জমানো গ্যাস বিস্ফোরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ দগ্ধ ৪

Icon

গাজীপুর ও গাছা প্রতিনিধি

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ০৭:৪২ পিএম

জমানো গ্যাস বিস্ফোরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ দগ্ধ ৪

গাজীপুরে সিলিন্ডার গ্যাসের অটোচুলা জ্বালাতে গিয়ে জমানো গ্যাস বিস্ফোরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ চারজন দগ্ধ হয়েছেন। রোববার রাতে গাজীপুর মহানগরীর বোর্ডবাজার মোক্তারবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার ঝিনাইদহের হরিণাকুণ্ডু থানার লক্ষ্মীপুর গ্রামের মো. মিনারুল ইসলাম (৩৫), তার বাবা মো. ফরমান মণ্ডল (৭৫) ও মা খাদিজা বেগম (৬৫) এবং পাবনার সুজানগর থানার মোখলেছপুর গ্রামের হোসেন আলী মনিরের ছেলে চুলা মেরামতের মিস্ত্রি শরিফুল ইসলাম (৩৫)।

জিএমপির গাছা থানার অফিসার ইনচার্জ মো. ইব্রাহিম হোসেন বলেন, মিনারুল ইসলাম পরিবার নিয়ে মোক্তারবাড়ি এলাকার জমির উদ্দিন রোডে চারতলা ভবনের দ্বিতীয় তলায় বসবাস করেন। তাদের রান্নার কাজে ব্যবহৃত সিলিন্ডারের গ্যাস রোববার শেষ হয়ে যায়। বিকালে স্থানীয় বাজার থেকে নতুন সিলিন্ডার কিনে আনেন। সিলিন্ডারটি অটোচুলার সঙ্গে সংযোগ দিলেও তা জ্বালানো যাচ্ছিল না। পরে রাত ১০টার দিকে মিস্ত্রি শরিফুল ইসলামকে ডেকে আনেন। মিস্ত্রি সিলিন্ডারসহ অটোচুলাটি ড্রয়িং রুমে নিয়ে মেরামত শুরু করেন। একপর্যায়ে সিলিন্ডারটি অটোচুলার সঙ্গে সংযোগ দিয়ে জ্বালানোর জন্য সুইচে টিপ দিলে বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এ সময় রুমে থাকা ওই ৪ জন দগ্ধ হন। বিস্ফোরণে রুমের দরজা জানালা ও আসবাবপত্র ভেঙে যায়। খবর পেয়ে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়।

তিনি আরও বলেন, সিলিন্ডারটি অক্ষত ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- চুলা মেরামতের সময় গ্যাস নির্গত হয়ে ঘরে জমে থাকে। পরে চুলা জ্বালানোর সময় ওই গ্যাসে আগুন লেগে বিস্ফোরিত হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম