Logo
Logo
×

সারাদেশ

সিলেটের ৯ উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ০৯:২১ পিএম

সিলেটের ৯ উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

ফাইল ছবি

সিলেট জেলায় আরও ৫৯৭ পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। ফলে জেলার আরও ৫টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে জেলায় ৯টি উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত হলো। 

বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে সিলেটের অনুষ্ঠানে এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

দেশের একজন মানুষও যাতে ভূমি ও গৃহহীন না থাকেন সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। এরই অংশ হিসেবে বুধবার চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সিলেট বিভাগে ২ হাজার ২৮৭ ভূমি ও গৃহহীন পরিবার পায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। যাদের মধ্যে শুধু সিলেট জেলায় পায় ৫৯৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

সিলেট জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সারা দেশে ২২ হাজার ১০১ জন ভূমি ও গৃহহীন পান প্রধানমন্ত্রীর উপহারের ঘর। এর মধ্যে সিলেট বিভাগের ৪ জেলায় ২ হাজার ২৮৭টি ঘর দেওয়া হয়। আর সিলেট জেলায় দেওয়া হয় ৫৯৭টি ঘর।

বুধবার এসব ঘর হস্তান্তর করা হয়। সিলেটে ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সকালে ঘর হস্তান্তরের উদ্বোধন করেন।

৪র্থপর্যায়ের ২য় ধাপে সিলেট জেলায় ৫৯৭টি ‘ক’ শ্রেণির ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হয়। এর মধ্যে সিলেট সদর উপজেলায় ১৭৫, বালাগঞ্জে ৪৬, বিয়ানীবাজারে ১৮, বিশ্বনাথে ৭১, কোম্পানীগঞ্জে ১৫, গোলাপগঞ্জে ৮৮, জকিগঞ্জে ৩০ এবং ওসমানীনগর উপজেলায় ৩০টি ঘর দেওয়া হয়। চতুর্থপর্যায়ের দ্বিতীয় ধাপে ঘর দেওয়ার মাধ্যমে জেলার গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, গোয়াইনঘাট, জকিগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় কোনো ভূমি ও গৃহহীন রইল না। তাই এসব উপজেলাকে ‘ভূমিহীন ও গৃহহীনমুক্ত’ ঘোষণা করেন প্রধানমন্ত্রী। 

এর আগে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, কানাইঘাট, জৈন্তাপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত’ ঘোষণা করা হয়। সব মিলিয়ে সিলেট জেলায় মোট ৫৫৫৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করলেন প্রধানমন্ত্রী।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম