Logo
Logo
×

সারাদেশ

মানিকগঞ্জ জেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৩, ১১:০৩ পিএম

মানিকগঞ্জ জেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

মানিকগঞ্জ জেলাকে বুধবার ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক রেহেনা আক্তার।

জেলা প্রশাসক রেহেনা আক্তার বলেন, মানিকগঞ্জ জেলায় সাতটি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ছিল ১ হাজার ৪৩৩ জন। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ২৬৫ জন, সিংগাইর উপজেলায় ৪০১ জন, সাটুরিয়া উপজেলায় ৫৯ জন, শিবালয় উপজেলায় ১৭৯ জন, ঘিওর উপজেলায় ১০৫ জন, হরিরামপুর উপজেলায় ২১৩ জন ও দৌলতপুর উপজেলায় ২২৩ জন। এর মধ্যে প্রথমপর্যায়ে ঘরসহ জমি দেওয়া হয়েছে ১৩৫ জনকে। দ্বিতীয় পর্যায়ে জমিসহ ঘর দেওয়া হয়েছে ২৫৫ জনকে। তৃতীয় পর্যায়ে ৩৬৭ জনকে। সর্বমোট ১ হাজার ২১৮ জনকে জমিসহ ঘর দেওয়া হয়।  এর মধ্যে ঘিওর, সাটুরিয়া, সিংগাইর ও দৌলতপুর উপজেলাকে আগেই ভূমিহীন ও গৃহহীনমুক্ত করা হয়।

বাকি মানিকগঞ্জ সদর, শিবালয় ও হরিরামপুর উপজেলায় ২২৭টি ঘর নির্মাণ করা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানিকগঞ্জে ২২৭ জনকে জমিসহ গৃহ দেওয়া মধ্যে দিয়ে মানিকগঞ্জ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন। 

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহিনা পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সানোয়ারুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মহসিন মৃধা, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) শুক্লা সরকার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম