Logo
Logo
×

সারাদেশ

আত্মহত্যা প্ররোচনার মামলায় পাঁচজনের ১০ বছর করে কারাদণ্ড

Icon

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ০৭:১৩ পিএম

আত্মহত্যা প্ররোচনার মামলায় পাঁচজনের ১০ বছর করে কারাদণ্ড

নাটোরের লালপুরে শ্লীলতাহানি এবং মিথ্যা অপবাদ দিয়ে আত্মহত্যা প্ররোচনার মামলায় পাঁচজনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। জরিমানার টাকা আদায় করে ভিকটিমের পরিবারকে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এইরায় ঘোষণা করেন। অপর আসামি আশরাফুল ইসলাম দোষী সাব্যস্ত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আনোয়োর হোসেন ওরফে আনার, আমিরুল ইসলাম, সাজদার রহমান, আনছার আলী ও শাবান আলী। 

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৫ জুলাই সকাল ১০টার দিকে লালপুর উপজেলার ভবানীপুর গ্রামের কাবিল হোসেনের স্ত্রী রিতা খাতুনকে জাপটে ধরে একই এলাকার আকবর মিস্ত্রির ছেলে আনোয়ার হোসেন আনার। তাকে সহযোগিতা করেন একই এলাকার আমিরুল ইসলাম, সাজদার রহমান, আনছার আলী এবং শাবান আলী।

এ ঘটনায় রিতা খাতুন চিৎকার করলে লোকজন এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়। গ্রাম্য সালিশ বৈঠকে সমাধান না হওয়ায় ওই বছরের ২০ সেপ্টেম্বর রাত ৯টার দিকে আসামিরা কাবিল হোসেনের অনুপস্থিতিতে আবারো রিতা খাতুনের ঘরে ঢুকে তাকে মুখ চেপে ধরে পাশের আখ ক্ষেতে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে।

এ সময় রিতা খাতুনের চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে আবারো তাকে ছেড়ে আসামিরা পালিয়ে যায়। পরে আসামিরা রিতা খাতুনের নামে নানা অপবাদ দিতে থাকে। বিষয়টি সহ্য করতে না পেরে ওই রাতেই রিতা খাতুন বিষপানে আত্মহত্যা করেন। এ ঘটনায় রিতার স্বামী বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম