Logo
Logo
×

সারাদেশ

ডাকাতি-ধর্ষণ মামলার আসামি কাপাসিয়ার ওয়ার্ড যুবলীগ সভাপতি!

Icon

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ০৭:০৮ পিএম

ডাকাতি-ধর্ষণ মামলার আসামি কাপাসিয়ার ওয়ার্ড যুবলীগ সভাপতি!

গাজীপুরের কাপাসিয়ায় যুবলীগের চাঁদপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন একাধিক ডাকাতি ও ধর্ষণ মামলার আসামি মো. সোহরাব ভূঁইয়া। তিনি উপজেলার কোট বাজালিয়া গ্রামের মো. আফাজউদ্দিন ভূঁইয়ার ছেলে।

জানা যায়, গত মার্চ মাসের শেষ সপ্তাহে চাঁদপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কোট বাজালিয়া বাজারসংলগ্ন মাঠে অনুষ্ঠিত ওই সম্মেলনে ইউনিয়ন যুবলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) রাজন ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে কমিটি ঘোষণা দেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি সাধন দাস।

ওই কমিটির সভাপতি হিসেবে মো. সোহরাব ভূঁইয়ার নাম ঘোষণা করে বাকি সদস্যদের মনোনয়নের দায়িত্ব দেওয়া হয় তার ওপর। এ সময় একাধিক ডাকাতি মামলার আসামিকে সভাপতি নির্বাচিত করায় স্থানীয় নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে সম্মেলনস্থল ত্যাগ করে চলে যান।

পরে গত জুন মাসের মাঝামাঝিতে গাজীপুর সদরের সালনা এলাকার ভোটার ও বাসিন্দা বিল্লাল হোসেন দরজিকে সাধারণ সম্পাদক এবং আশরাফুল পালোয়ানকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ৪১ সদস্য বিশিষ্ট ওয়ার্ড কমিটি অনুমোদন দেয় চাঁদপুর ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক যুবলীগ নেতা জানান, বিতর্কিত ব্যক্তিদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে কমিটি ঘোষণা করায় স্থানীয় নেতাকর্মীরা এ কমিটির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন মহলে অভিযোগ দিয়েছেন। নবগঠিত কমিটির সভাপতি মো. সোহরাব ভূঁইয়ার বিরুদ্ধে উপজেলার তরগাঁও ইউনিয়নের সরষপুর গ্রামে ২০১১ সালে একটি ডাকাতি মামলা হয়েছিল। ওই মামলায় বর্তমানে গাজীপুর জজ আদালতে সাক্ষীদের শুনানি চলমান রয়েছে।

তিনি বলেন, বেশ কয়েক বছর আগে সোহরাব ভূঁইয়ার বিরুদ্ধে সদর ইউনিয়নের বরুন গ্রামের একটি ধর্ষণ মামলা হলে তিনি নয় মাস জেল খেটেছিলেন। পরে জামিনে এসে বাদীর সঙ্গে মোটা অংকের টাকার বিনিময়ে গত প্রায় দুই মাস আগে মীমাংসা হয়। এমনকি প্রায় তিন বছর আগে তার বিরুদ্ধে সদর ইউনিয়নের বর্জনা গ্রামে একটি ডাকাতি মামলা হলে তিনি প্রায় সাত মাস হাজতবাস করেন। ওই মামলাটিও বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

এ বিষয়ে চাঁদপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) রাজন ঘোষ জানান, মো. সোহরাব ভূঁইয়ার বিরুদ্ধে ডাকাতি ও ধর্ষণ মামলা রয়েছে বলে তার জানা নেই। আর কমিটি গঠনে তিনি টাকাপয়সা কিংবা অনৈতিক সুবিধা নেওয়ার বিষয়টিও ভিত্তিহীন বলে দাবি করেন।

এ ব্যাপারে অভিযুক্ত মো. সোহরাব ভূঁইয়া জানান, তিনি কখনই ডাকাতি কিংবা ধর্ষণের সঙ্গে জড়িত নন। প্রতিপক্ষের লোকজন ফাঁসানোর জন্য ষড়যন্ত্রমূলকভাবে তাকে এসব মামলায় আসামি করেছেন। আর ধর্ষণ মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় আদালত তাকে খালাস দিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম