Logo
Logo
×

সারাদেশ

ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলে সরবরাহের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ৩০ জুলাই ২০২৩, ০৬:০৭ পিএম

ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলে সরবরাহের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

ভোলার গ্যাসের সংযোগ বরিশালের কলকারখানা ও আবাসিক খাতে দেওয়ার দাবিতে বরিশালে মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সোমবার বেলা ১১টার দিকে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলে সরবরাহের দাবিতে নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালিত হচ্ছে। মাসব্যাপী গণস্বাক্ষর সংগ্রহ করে তা সরকারপ্রধান বরাবর পাঠানো হবে।

এ সময় বক্তব্য দেন- সংগঠনের বরিশাল জেলা শাখার আহবায়ক অধ্যাপক শাহ আজিজুর রহমান খোকন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম ও সাধারণ সম্পাদক অধ্যাপক দুলাল মজুমদার প্রমুখ।

বক্তারা বলেন, বরিশালে গ্যাস সরবরাহের কোনো ব্যবস্থা না করে ঢাকার শিল্পাঞ্চলে গ্যাস সরবরাহে ইন্ট্রাকো কোম্পানির সঙ্গে এই চুক্তি দক্ষিণাঞ্চলের জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা। ভোলার গ্যাস দিয়ে বরিশালসহ অনুন্নত দক্ষিণাঞ্চলের মানুষের উন্নয়ন দীর্ঘদিনের দাবি। এই গ্যাস দিয়ে বরিশালের কলকারখানায় ও আবাসিক খাতে গ্যাস সংযোগ দেওয়ার প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন। এই চুক্তি দক্ষিণাঞ্চলের উন্নয়নকে বহুগুণ পিছিয়ে দেবে। তাই অবিলম্বে এই চুক্তি বাতিল করে দক্ষিণাঞ্চলে গ্যাস সরবরাহের দাবি জানাচ্ছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম