Logo
Logo
×

সারাদেশ

কামাল হত্যা, খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন বিক্ষোভ

Icon

কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ০৭:২২ পিএম

কামাল হত্যা, খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন বিক্ষোভ

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতির বাজেহুরা গ্রামের চাঞ্চল্যকর কামাল হত্যার ঘটনায় খুনিদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। শনিবার সকালে কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে ঘণ্টাব্যপী মানববন্ধন কর্মসূচি পালন করে নিহতের পরিবার, স্বজন ও এলাকাবাসী। 

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতির নিজ বাড়ির পাশে কিশোর গ্যাংয়ের হাতে ছুরিকাঘাতে কামাল হোসেন (৩২) খুন হন। হত্যাকাণ্ডের ১২ দিনেও ধরাছোঁয়ার বাইরে খুনিরা। মূলঘাতক ময়নামতি বাজেহুরা গ্রামের কিশোর গ্যাং লিডার তুষার, আবির, সাব্বির, রাহাত, সিফাত, সাজিদসহ জড়িত সব খুনিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল অবরোধ ও মানববন্ধন করেছে।

মানববন্ধনে নিহত কামালের স্ত্রী তাসলিমা আক্তার কান্নাজড়িত কণ্ঠে আক্ষেপ জানিয়ে বলেন, মাদক সেবনে বাঁধা দেওয়ায় ঘর থেকে ডেকে নিয়ে বাড়ির পাশে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে আমার স্বামীকে। এলাকার বহু মানুষের সামনেই তাকে হত্যা করা হয়। এত দিন হয়ে গেলেও হত্যাকারীরা এখনো ধরা পড়েনি। উল্টো পুরো পরিবারকে শেষ করে দেওয়ার হুমকি দিচ্ছে। খুন করে উল্টো খুনের প্রতিবাদ করায় এলাকার নিরীহ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির চেষ্টা করছে। পরিবারে একমাত্র উপার্জনকারী ছিল আমার স্বামী। আমি খুনিদের ফাঁসি চাই, স্বামী হত্যার বিচার চাই। খুনিরা গ্রেফতার না হওয়ায় আতঙ্কের মাঝে আছি।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নিহত কামালের বৃদ্ধ মা সাহারা বেগম, বাবা, ভাই সহ ময়নামতি ইউপি সদস্য (২নং ওয়ার্ড) কামাল হোসেন, স্থানীয় ব্যবসায়ী মিজানুর রহমান মিজান, সদ্য ঘোষিত ময়নামতি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি অভি, সাধারণ সম্পাদক শাহীন আলমসহ উপস্থিত সকলে দ্রুত কামাল হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রকৃত আসামীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

উল্লেখ্য, গত ১৭ জুলাই রাত সারে ১০টার দিকে ময়নামতি ইউনিয়নের বাজেবাহেরচর (রায়পুর) গ্রামে বাড়ির পাশে মাদক ও গাঁজা সেবনে বাঁধা দেয়া ও পূর্ব বিরোধের জেরে কিশোর গ্যাং এর হাতে কামাল হোসেন বেগ নামে (৩২) বছর বয়সী এক যুবক মারধর ও ছুরিকাঘাতে খুন হন। পরদিন মঙ্গলবার দুপুরে নিহতের স্ত্রী তাছলিম আক্তার বাদী হয়ে ৯ জনের নামে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বুড়িচং থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ঘটনার পরপরই আসামিরা পালিয়ে যাওয়ায় কাউকে এখনো আটক করা সম্ভব হয়নি। আসামিদের ধরতে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে। তথ্য প্রযুক্তির সহায়তায় ইতিমধ্যেই মামলার ৩নং আসামী সামিউল আহসান সিপনকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। আশাকরি শিগগিরই সবাইকে গ্রেফতার করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম