Logo
Logo
×

সারাদেশ

‘বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল’

Icon

পাবনা ও সাঁথিয়া প্রতিনিধি

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩, ০৭:৫৬ পিএম

‘বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল’

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের একটি রোল মডেল। দেশে বিভিন্ন অবকাঠামো উন্নয়নের পাশাপাশি খাদ্য উৎপাদন, সবজি উৎপাদন, পুষ্টি বিকাশ ও মৎস্য চাষেও সমান তালে এগিয়ে যাচ্ছে। মৎস্য চাষে বাংলাদেশ বিশ্বে শীর্ষ উৎপাদনকারী দেশগুলোর একটি। দেশের মাছের চাহিদা মিটিয়ে আমরা আরও বেশি বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। 

শামসুল হক টুকু আরও বলেন, দেশের সব ক্ষেত্রে উন্নয়নের এই ধারাবাহিকতা ছিন্ন হলে রাষ্ট্রের উন্নয়নের ধারাবাহিকতা ছিন্ন হবে, জনগণ ও রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হবে। রাজনীতিক, নির্বাচিত প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, পেশাজীবী সবাই মিলে এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এক সঙ্গে কাজ করতে হবে। 

মঙ্গলবার ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে পাবনার বেড়া ও সাঁথিয়া উপজেলা পরিষদে ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩’ উপলক্ষ্যে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে হলে কৃষি কাজ, মৎস্য চাষ ও পশু পালনসহ শ্রমিকদের সব ক্ষেত্রে শ্রম ও মেধার সমন্বয় ঘটাতে হবে। এ দুটো বিষয়ের সমন্বয় হলেই কেবল বাংলাদেশের মতো জনবহুল দেশেও পুষ্টির চাহিদা পূরণ করে রপ্তানি করা সম্ভব। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. সবুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাহ উল হক ও শায়লা শারমিন ইতি উপস্থিত ছিলেন। 

পরে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়া আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম