Logo
Logo
×

সারাদেশ

ঝালকাঠিতে ১৭ জন নিহতের ঘটনায় চালকসহ ৩ জনের নামে মামলা

Icon

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩, ১০:২২ পিএম

ঝালকাঠিতে ১৭ জন নিহতের ঘটনায় চালকসহ ৩ জনের নামে মামলা

ঝালকাঠি পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ছত্রকান্দায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস বাশার স্মৃতি পরিবহণ পুকুরে পড়ে ১৭ জন নিহতের ঘটনায় বাসের চালক মোহন খানসহ তিনজনের নামে রোববার রাতে ঝালকাঠি থানায় মামলা হয়েছে। ঝালকাঠি থানার এসআই সুশংকর মল্লিক বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় বাসের চালক মোহন খান (৪০), সুপারভাইজার মো. ফয়সাল (৩২) ওরফে মিজান এবং হেলপার আকাশ (১৮) ওরফে বুলেটকে আসামি করা হয়েছে। ঝালকাঠি থানার এসআই আবদুল্লাহ আল মামুনকে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে ঝালকাঠি থানার ওসি নাসির উদ্দিন সরকার জানান, আহত বা নিহতদের পরিবারের পক্ষ থেকে কেউ মামলা না করায় পুলিশের পক্ষ থেকে বাসের স্টাফদের বিরুদ্ধে অতিরিক্ত যাত্রীবোঝাই করে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ১৭ যাত্রীর প্রাণহানি এবং আহত করার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

ঝালকাঠি আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট এসএম জসিম উদ্দীন বলেন, নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে বা বেপরোয়াভাবে মোটরযান চালনার ফলে কোনো দুর্ঘটনায় জীবন ও সম্পত্তির ক্ষতি হলে মোটরযানের চালক বা কন্ডাক্টর বা সহায়তাকারীর অনধিক তিন বছর কারাদণ্ড অথবা তিন লাখ টাকা জরিমানার বিধান রয়েছে। মোটরযান চালনার ফলে দুর্ঘটনায় গুরুতর আহত বা প্রাণহানি হলে অনধিক ৫ বছর কারাদণ্ড বা ৫ লাখ টাকা জরিমানার বিধান রয়েছে।

গত শনিবার সকাল ১০টার দিকে পিরোজপুরের ভাণ্ডারিয়া থেকে বরিশালে যাওয়ার পথে ঝালকাঠির ছত্রকান্দা নামক স্থানে বাশার স্মৃতি নামের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে দুর্ঘটনার শিকার হয়। এতে ১৭ যাত্রী নিহত হন এবং ২৫ যাত্রী আহত হন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম