Logo
Logo
×

সারাদেশ

দুইতলা থেকে পড়ে লাইফ সাপোর্টে বিএসপিআই শিক্ষার্থী সাদিক

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ১১:১৩ পিএম

দুইতলা থেকে পড়ে লাইফ সাপোর্টে বিএসপিআই শিক্ষার্থী সাদিক

রাঙামাটি জেলার কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে (বিএসপিআই) অধ্যয়নরত মো. সাদিকুর রহমান নামে এক শিক্ষার্থী দুইতলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হয়েছেন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ওই শিক্ষাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। 

গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার্ড করা হয়। চমেক হাসপাতালে ভর্তির পর তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সাদিক বিএসপিআইয়ের কম্পিউটার সায়েন্স টেকনোলজি বিভাগের শেষ পর্বের শিক্ষার্থী।

ঘটনা সম্পর্কে সাদিকের সহপাঠী আবদুল্লাহ আল মাহিম বলেন, ‘সাদিকের রুমের জানালার সঙ্গে একটি নিমগাছ রয়েছে। দুপুরে সে তার জানালার দেয়ালে বসে গাছ থেকে নিম পাতা সংগ্রহ করছিল। এ সময় কোনোভাবে তার আঙুল কেটে যায়। রক্ত বন্ধ করার জন্য তার বন্ধু তানভীরকে কাপড় দিতে বলে। এরই মধ্যে সে জানালা দিয়ে নিচে পড়ে যায়। দৌড়ে গিয়ে দেখি তার মাথা থেকে রক্ত বের হচ্ছে। তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক চমেক হাসপাতালে রেফার্ড করেন।’

আইসিইউতে কতর্ব্যরত চিকিৎসক জানান, সাদিকের মস্তিস্কে রক্তক্ষরণ হয়েছে। একজন মানুষের অনুভূতি শক্তি যেখানে সর্বনিম্ন ১৫ থাকে, সেখানে সাদিকের রয়েছে মাত্র ৩। এ কারণে ২৪ ঘণ্টার আগে তার বিষয়ে কিছুই বলা যাচ্ছে না।

বিএসপিআইয়ের ক্রাফট ইন্সট্রাক্টর মো. দেলোয়ার হোসেন যুগান্তরকে বলেন, ‘গত ৯ জুলাই থেকে কম্পিউটার সায়েন্স শেষপর্বের ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। সাদিকও সেই পরীক্ষায় অংশ নিয়ে পরীক্ষা দিচ্ছিল। কিন্তু রোববার তার রুমের জানালা দিয়ে নিম পাতা সংগ্রহ করতে গিয়ে শরীরের ভারসাম্য হারিয়ে নিচে পড়ে যায়। উপর থেকে নিচে পড়ার সময় সাদিকের মাথা ড্রেনের দেয়ালে লেগে গুরুতর আঘাত পায় সে।’

সাদিক দৈনিক যুগান্তরের ম্যানেজার অ্যাডমিন আবুল হোসেন সবুজের শ্যালক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম