Logo
Logo
×

সারাদেশ

‘শেখ হাসিনার লক্ষ্য ৩৪ কোটি হাতকে কর্মক্ষম করা’

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুলাই ২০২৩, ১০:৫৮ পিএম

‘শেখ হাসিনার লক্ষ্য ৩৪ কোটি হাতকে কর্মক্ষম করা’

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, জাতির পিতার কন্যা ও বাংলাদেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য ১৭ কোটি মানুষের ৩৪ কোটি হাতকে কর্মক্ষম করা। এজন্য তিনি রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পরই নারীর রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছেন। 

শনিবার দুপুরে বেড়া উপজেলার বিপিন বিহারী উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ পুনর্মিলনী, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পরে তিনি নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন।  পাবনার বেড়া উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে নারী উদ্যোক্তা তৈরি ও অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। নারীর ক্ষমতায়ন ও নারী উদ্যোক্তা বাড়লে প্রতিটি বাড়ি হবে অর্থনৈতিক উন্নয়নের হাতিয়ার। 

তিনি বলেন, নারীরা মেধাবী, কাজেই তাদের দ্বারা সবকিছু করা সম্ভব। এজন্য শতভাগ নারীকে শিক্ষিত করে গড়ে তোলা আমাদের দায়িত্ব। নারীরা ঘরে ঘরে উদ্যোক্তা হবে- এই লক্ষ্য নিয়ে আমরা রাষ্ট্র পরিচালনা করছি। 

অনুষ্ঠানে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল হক, পৌর মেয়র এএসএম আসিফ শামস রঞ্জন, যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিমা শামস বনী প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম