Logo
Logo
×

সারাদেশ

রংপুরে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী পালন

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৫ জুলাই ২০২৩, ১২:৫২ এএম

রংপুরে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী পালন

রংপুর মহানগরীর পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যু বার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষ্যে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি শুক্রবার দিনব্যাপী গৃহীত কর্মসূচির অংশ হিসেবে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রংপুর সিটি করপোরেশনের মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ইতিহাস বিকৃত করা যায় কিন্তু সঠিক ইতিহাস মুছে ফেলা যাবে না। হুসেইন মুহাম্মদ এরশাদ যে ধরনের ডায়নামিক চিন্তাভাবনার নেতা ছিলেন সে ধরনের নেতা আর দেখা যাচ্ছে না। আজকের নেতারা তারা সবাই আছেন তাদের আখের গোছানোর জন্য। কে ক্ষমতায় যাবেন, কে কাকে ক্ষমতা থেকে টেনে নামাবেন। এনিয়েই ব্যস্ত। দেশের মানুষের মঙ্গলের জন্য চিন্তা করতেন একমাত্র হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি প্রথমেই বলেছিলেন- ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে। 

তিনি আরও বলেন, আগামী জানুয়ারি মাসে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে, আমরা সবসময় দেখি নির্বাচন এলে জাতীয় পার্টিকে নিয়ে একটা তামাশা করা হয়। জাতীয় পার্টির কিছু সুবিধাভোগী নেতা আছে তাদের সাবধান থাকতে হবে। জাতীয় পার্টি জোট মহাজোট কিংবা একক যেটাই হোক সিদ্ধান্ত নিতে ভুল করা যাবে না, একটা ভুল যদি হয়ে যায়, একটা রাজনৈতিক দলের কবর হয়ে যায়। রাজনীতি একটা ভুল সিদ্ধান্ত একটা দলের কবর রচনা করার জন্য যথেষ্ট।  

আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি মো. শফিকুল ইসলাম সেন্টু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম পাঠান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. আব্দুর রাজ্জাক, রংপুর মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি মো. লোকমান হোসেন, সহ-সভাপতি মো. জাহেদুল ইসলাম, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আমানত হোসেন আমানত, ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির নেতা মো. ফজলুর রহমান মৃধা, আমিনুল হক সেলিম মাহাবুব। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক শাফিউল ইসলাম শাফি, অ্যাডভোকেট মোকাম্মেল হক চৌধুরী, জাতীয় যুব সংহতি রংপুর জেলার সভাপতি হাসানুজ্জামান নাজিম, সদর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মাসুদ নবী মুন্না, জাতীয় যুব সংহতি মহানগর সভাপতি শাহীন হোসেন জাকির, জাতীয় ছাত্র সমাজ রংপুর মহানগর সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জাতীয় ছাত্র সমাজ রংপুর জেলার আহবায়ক মো. আরিফুল ইসলাম, জাতীয় শ্রমিক পার্টি রংপুর জেলার সভাপতি তোফাজ্জল হোসেন তোফা, জাতীয় শ্রমিক পার্টি রংপুর মহানগর সভাপতি মো. রাজু আহমেদ ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর জেলার সদস্য সচিব মাহাবুবর রহমান বেলাল।

উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক মো. আজমল হোসেন লেবু, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর আহবায়ক মো. ফারুক মণ্ডল, জাতীয় অটো শ্রমিক পার্টি রংপুর মহানগর সভাপতি মো. তসলিম উদ্দিন প্রধান উজ্জ্বল, সাধারণ সম্পাদক মাসুদ রানা মিলন, মহিলা পার্টি রংপুর মহানগর সদস্য সচিব জেসমিন আক্তারসহ রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

আলোচনা শেষে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং দেশবাসীর কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

দিবসটি উপলক্ষে সকাল ৬টায় শহীদ মোবারক সরণিতে অবস্থিত (সেন্ট্রাল রোডস্থ) জাতীয় পার্টির কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। বেলা ১১টায় দলের নেতা-কর্মীরা পল্লী নিবাসে এরশাদ কবর জিয়ারত ও পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে বাদ জুমা জাতীয় যুব সংহতি রংপুর মহানগর শাখা দলীয় কার্যালয়ে এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর শাখা নগরীর কেরামতিয়া জামে মসজিদে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। কেরামতিয়া জামে মসজিদে বাদ জুমা অনুষ্ঠিত দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খতিব মাওলানা মো. বায়েজিত হুসাইন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম