Logo
Logo
×

সারাদেশ

প্রকৌশলীকে মারধর করে মাথা ন্যাড়া করার অভিযোগ

Icon

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ০৩:৪৩ এএম

প্রকৌশলীকে মারধর করে মাথা ন্যাড়া করার অভিযোগ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে পিডিবির অবৈধ লাইন নির্মাণে বাধা দেওয়ায় এক উপ-সহকারী প্রকৌশলীকে বেধড়ক মারধর ও মাথা ন্যাড়া করার অভিযোগ উঠেছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেনসহ তার সহযোগী যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এ মারধর করেন বলে অভিযোগ পাওয়া যায়।  

ওই উপ-সহকারী প্রকৌশলীর নাম সাইফুল ইসলাম। তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) কোম্পানীগঞ্জ কার্যালয়ে কর্মরত। কোম্পনীগঞ্জ বিউবোর কার্যক্রম নিয়ন্ত্রিত হয় সংস্থাটির ফেনী কার্যালয় থেকে।

মঙ্গলবার সন্ধ্যার পর মন্ত্রীর বাড়ির সামনের একটি ঘরে আটকে নির্যাতন ও মাথা ন্যাড়া করা হয় বলে অভিযোগ করেন ভুক্তভোগী উপ-সহকারী প্রকৌশলী।

উপ-প্রকৌশলী সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, কোম্পানীগঞ্জে বাপেক্সের একটি উন্নয়ন প্রকল্পের বিদ্যুৎ লাইন নির্মাণের জন্য ফেনী থেকে বিউবোর ঠিকাদারের লোকজন কোম্পানীগঞ্জে আসেন। তারা তাদের নির্ধারিত কাজ না করে বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে একটি অবৈধ লাইন নির্মাণ শুরু করেন। বিষয়টি জানতে পেরে পিডিবির (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড) বসুরহাট কার্যালয়ের আবাসিক প্রকৌশলী সাইফুল ইসলাম তাকে ঘটনাস্থলে পাঠান। তিনি গিয়ে কাজ বন্ধ করে দেন। এরপর বিকাল চারটার দিকে পুনরায় অবৈধ লাইন নির্মাণকালে তিনি গিয়ে বাধা দিলে যুবলীগের নেতা মো. খোকন ও শিপন শাহরিয়ারসহ তাদের দলীয় নেতাকর্মীরা তাকে মারধর করেন। পরে সেখান থেকে তাকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাড়ির সামনে ছোট ভাই শাহদাতের কাছে নিয়ে যান। সেখানে তাকে একটি ঘরের ভেতর আটকে শাহদাতসহ দ্বিতীয় দফায় তাকে মারধর করেন। তারা এ সময় তার মাথার চুল কেটে দেন। এরপর ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে দেন যুবলীগ নেতা খোকন। পরে খবর পেয়ে ফেনী থেকে পিডিবির লোকজন এসে তাকে উদ্ধার করেন। বর্তমানে তিনি কুমিল্লায় চিকিৎসা নিচ্ছেন।  

নির্যাতনের শিকার প্রকৌশলী আতঙ্কে রয়েছেন বলে জানান তার পরিবার। 

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই মো.শাহদাত হোসেন সাংবাদিকদের বলেন ‘আমার সঙ্গে কিছু হয়নি। দুইটি খুঁটি স্থাপনে এক লাখ টাকা দাবি করায় লোকজন তাকে ধরে থাপ্পড় দিয়েছে আরকি। লোকজন তাকে মেরেছে, তখন আমিও কয়েকটি দিয়েছি।’

এ সময় তার চুল কেটে দেওয়া হয়েছে বলেও তিনি স্বীকার করেন।

বসুরহাট পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহসভাপতি শিপন শাহরিয়ার দাবি করেন, তিনি প্রকৌশলী সাইফুল ইসলামের ওপর হামলা করেননি। তবে তিনি ৮ নম্বর ওয়ার্ডে বানু মাঝির বাড়িতে খুঁটি স্থাপন করতে গিয়ে এক লাখ টাকা ঘুস দাবি করেন। তিনি মন্ত্রীর ছোট ভাইয়ের সম্পর্কে বাজে মন্তব্য করেন। তখন ওই এলাকার নারীরা তাকে ঘিরে ধরে গণপিটুনি দিয়ে মেরে ফেলতে চেয়েছে। মন্ত্রীর ভাই তাকে রক্ষা করেছেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান জানান, ঘটনাটি শুনেছেন। তবে ঘটনাটি ঠিক কোথায় ঘটেছে তা এখনো নিশ্চিত হতে পারেননি। এ ঘটনায় থানায় কোনো অভিযোগ করা হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম