Logo
Logo
×

সারাদেশ

ইলিয়াস ফিরে আসার অপেক্ষায় আমার শাশুড়ি: লুনা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০২:২৩ পিএম

ইলিয়াস ফিরে আসার অপেক্ষায় আমার শাশুড়ি: লুনা

নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা বলেছেন, ২০১২ সালের ১৭ এপ্রিল এই সরকার তাকে গুম করে। টিপাইমুখ বাঁধ নিয়ে আন্দোলন করে সিলেটবাসীকে একত্রিত করায় ইলিয়াস আলীকে গুম করা হয়।

তিনি বলেন, আমার শাশুড়ি বাড়িতে একা। উনার ছেলে ফিরে আসবে, উনি কেবল পথ চেয়ে থাকেন ছেলে ফিরে আসবে বলে। কোনো অনুষ্ঠান করলে ছেলে আসার অপেক্ষায় থাকেন। এখন বাচ্চারা বড় হয়েছে। তোমার বাবা কী করে কেউ জিজ্ঞেস করলে ওরা উত্তর দিতে পারে না।  

‘আজকে তারুণ্যের সমাবেশে বলি, তোমরাই পারবে এই সরকারকে হটাতে। আমি বিশ্বাস করি এই তরুণদের হাতেই অবৈধ সরকারের পতন হবে, শেখ হাসিনার পতন হবে। তারুণ্যের হাত ধরে নতুন সূর্য উদিত হোক— সেই প্রত্যাশা করি। ’

রোববার সিলেট বিভাগীয় তারুণ্যের সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় কথাগুলো বলেন তিনি। 

লুনা বলেন, বিএনপি ও অঙ্গসংগঠনের সব তরুণ, যারা সাংগঠনিকভাবে অত্যন্ত দক্ষ ছিল, তাদের বেছে বেছে গুম করা হয়েছে। তারা বিএনপিকে দুর্বল করে দিতে এই গুমের রাজনীতি শুরু করে। আর এরপর আমাদের একটি তকমা লাগিয়ে দেওয়া হয়। আমরা যেখানেই যাই আমাদের গুম পরিবারের সদস্য হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। বলা হয়, আমরা গুম পরিবারের সদস্য। 

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম