Logo
Logo
×

সারাদেশ

পুকুরের মাঝখানে নারিকেল গাছ! এলাকায় তোলপাড়

Icon

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ১১ জুলাই ২০২৩, ১০:২১ পিএম

পুকুরের মাঝখানে নারিকেল গাছ! এলাকায় তোলপাড়

শেরপুরে পুকুরপাড়ের নারিকেল গাছ হঠাৎ করে পুকুরের মাঝখানে সরে যাওয়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। উৎসুক মানুষ এটাকে অলৌকিক ঘটনা মনে করে দলে পুকুরের মাঝে সরে যাওয়া ওই নারকেল গাছ দেখতে ভিড় করছেন। অনেকেই রোগবালাই সারানোর জন্য বোতলে ওই পুকুরের পানি সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন।

এমন ঘটনা ঘটেছে শেরপুর শহরের মধ্যশেরী মহল্লার প্রয়াত ভাষাসৈনিক অধ্যক্ষ সৈয়দ আব্দুল হান্নান সাহেবের প্রাচীরঘেরা পুকুরে।

জানা গেছে, ওই পুকুরপাড়ে বেশ কিছু সংখ্যক নারকেল গাছ ছিল। গত রোববার রাতেও পুকুরপাড়ে ছিল নারকেল গাছটি। কিন্তু সোমবার সকালে ২০ বছরের পুরনো এই গাছটি হঠাৎ করে সোজা দাঁড়িয়ে আছে পুকুরের প্রায় ১৫ হাত ভিতরে। এক রাতের ব্যবধানে গাছটি কিভাবে পুকুরের ভিতরে চলে গেল তা নিয়ে শুরু হয়েছে মানুষের কৌতূহল। ওই নারকেল গাছটি একদম সোজা হয়ে দাঁড়িয়ে আছে এবং দিব্বি সতেজ ও আগের মতোই। একটি পাতারও কোনো হেরফের হয়নি।

আর এ ঘটনাটি ফেসবুকে ভাইরাল হলে বিভিন্ন বয়সের কৌতূহলী অসংখ্য নারী ও পুরুষ এবং শিশু-কিশোররা ওই বাড়িতে ভিড় করেন নারিকেল গাছটি এক নজর দেখতে। অনেকেই ঘটনাটি অলৌকিক ভেবে বসে কেউ কেউ ঘটনাটি জিনের কাজ বলে বিশ্বাস করতে থাকেন।

ওই নারিকেল গাছ দেখতে আসা অনেকে বলছেন এটা পুকুরের পাড়ের মাটির বড় একটি অংশ সরে গিয়ে পানিতে দাঁড়িয়ে আছে। আবার কেউ কেউ বলছেন এটা স্বয়ং সৃষ্টিকর্তার খেলা। আবার কিছু সংখ্যক উৎসুক নারী ভিড় করছেন এই পুকুর থেকে পানি সংগ্রহ করার জন্য। তারা মনে করছেন এই গাছ যেহেতু অলৌকিক ক্ষমতাসম্পন্ন এই পুকুরের পানিও তেমন ক্ষমতা সম্পন্ন। এই পানি পান করলে হয়তো রোগ মুক্তি হবে।

তবে এটা কোনো ভৌতিক ঘটনা নয়; এটার অবশ্যই বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে বলে দাবি করে উদ্ভিদ বিজ্ঞানের সাবেক ছাত্র শেরপুর পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক মোহাম্মদ আল-মাহমুদ বলেন, গাছ কখনো মুভমেন্ট করতে পারে না। গাছ এবং প্রাণীর মধ্যে এটাই পার্থক্য। যদি নিচের দিকে গর্ত থাকলে ওপরের অংশ থেকে মাটি ধীরে ধীরে নিচে নামতে থাকে। এই নারিকেল গাছের ক্ষেত্রেও তাই হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম