Logo
Logo
×

সারাদেশ

জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযান

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ০৫ জুলাই ২০২৩, ০৮:০৮ পিএম

জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযান

কয়েক দিনের প্রবল বর্ষণ ও অতিবৃষ্টিতে ময়মনসিংহ নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের ভাটিকাশর ও বলাশপুরসহ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। ময়মনসিংহ নগরীর এ জলাবদ্ধতা নিরসনে খালগুলোতে অবৈধভাবে গড়ে উঠা দখলকৃত স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করছে সিটি করপোরেশন।

বুধবার দুপুরে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলীর নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর মাসকান্দা-শান্তিনর এলাকার খাল ও সেহড়া খালের কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ চালায়। এছাড়াও অভিযান চালিয়ে মাসকান্দায় খালের সঙ্গে সংযোগস্থাপনকারী ড্রেনের জায়গায় নির্মিত বিআরটিসির একটি প্রশিক্ষণ কেন্দ্র ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

কয়েক দিনের প্রবল বর্ষণ ও অতিবৃষ্টিতে ময়মনসিংহ নগরীর কয়েকটি এলাকার প্রধান সড়ক ও অলিগলি তলিয়ে যাওয়ায় বাসাবাড়ির ভেতরে ঢুকে পড়ে ময়লা দুর্গন্ধযুক্ত পানি। হাটবাজার, রান্নাবান্নাসহ স্বাভাবিক চলাফেরা করতে না পারায় ব্যাহত হয় নাগরিক জীবন। পানিবন্দি হয়ে চরম দুর্ভোগ পোহাতে হয় এলাকার বাসিন্দাদের। পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতা এসব এলাকার বাসিন্দাদের নিত্যসঙ্গী হয়ে পড়েছে।

এ সময় সিটি করপোরেশনের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান, কাউন্সিলর মো. কামাল খান, প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মিঞা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জহুরুল হক, নির্বাহী প্রকৌশলী মো. জিল্লুর রহমান, নগর পরিকল্পনাবিদ মানস বিশ্বাস উপস্থিত ছিলেন।

অভিযান পরিচালনাকালে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী বলেন, মাসব্যাপী উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে, যাতে বৃষ্টি হলে কোথাও পানি আটকে না থাকে।

তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে স্বল্প ও দীর্ঘমেয়াদি বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। একটি ড্রেনেজ নেটওয়ার্ক তৈরি করা হচ্ছে। এগুলোর কাজ সম্পন্ন হলে জলাবদ্ধতা আর থাকবে না বলে আশা করা যায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম