Logo
Logo
×

সারাদেশ

ভিড়ের সুযোগে বাসভাড়া দ্বিগুণ

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ০৪ জুলাই ২০২৩, ১১:০২ পিএম

ভিড়ের সুযোগে বাসভাড়া দ্বিগুণ

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরত যাত্রীর মাত্রাতিরিক্ত চাপ থাকার সুযোগে পাটুরিয়া থেকে গাবতলীগামী গাড়িতে দ্বিগুণ ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে। 

গাবতলী যেতে স্বাভাবিক সময়ে ১৬০ থেকে ১৮০ টাকা ভাড়া নেওয়া হলেও মঙ্গলবার নিতে দেখা গেছে ২৫০ থেকে ৩০০ টাকা। নবীনগরের ভাড়া ১০০ টাকার স্থলে নেওয়া হচ্ছে ২০০ টাকা। 

এদিকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগে মানিকগঞ্জের ট্রাফিক পুলিশ পাঁচটি পরিবহণের বিরুদ্ধে মামলা করেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ্ মোহাম্মদ খালেদ নেওয়াজ জানান, যাত্রীদের অতিরিক্ত চাপের কারণে দৌলতদিয়া থেকে ফেরিগুলো যাত্রীবোঝাই করে ছাড়তে হচ্ছে। এদিকে ফেরি ও লঞ্চযোগে পাটুরিয়া প্রান্তে নামার পর প্রায় এক কিলোমিটার হেঁটে গিয়ে টার্মিনালে গিয়ে বাসে উঠতে হচ্ছে যাত্রীদের। 

ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কর্মজীবী মানুষ পরিবার পরিজনের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে দৌলতদিয়া থেকে ফেরি ও লঞ্চে পাটুরিয়া ঘাট এলাকায় নামছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত বিরামহীনভাবে ফেরি ও লঞ্চ চলাচল করছে। ঘাটে গিয়ে কথা হয় ফেরিযোগে আসা কুষ্টিয়ার মনোয়ার হোসেনের সঙ্গে। তিনি তার স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে কর্মস্থল সাভারের কোনাবাড়ী যাবেন। ঘাটে এসেই পরিবহণের মাত্রাতিরিক্ত ভাড়ায় রীতিমতো থমকে গেছেন। 

তিনি জানান, ১০০ টাকার ভাড়া ২০০ টাকা দিয়ে যেতে হচ্ছে। 

আরেক যাত্রী আব্দুল্লাহ আল মামুন ঢাকার গাবতলী যাবেন। সেলফি পরিবহণে ৩০০ টাকা দিয়ে যেতে হচ্ছে। এছাড়া রাজবাড়ীর পাংশা এলাকার বেসরকারি চাকরিজীবী আবু তাহের জানান, তিনি গাবতলী যেতে ২৫০ টাকা দিয়েছেন।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (অ্যাডমিন) মো. মেরাজ উদ্দিন বলেন, ঈদ শেষে ঘাটে যাত্রীদের চাপ বেড়েছে। এ সুযোগে কিছু পরিবহণ অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে সেলফি, যাত্রীসেবা ও নীলাচল পরিবহণের পৃথক পাঁচটি বাসের বিরুদ্ধে ট্রাফিক আইনে মামলা করা হয়েছে। অতিরিক্ত ভাড়ার ব্যাপারে তাদের কাছে কোনো যাত্রী অভিযোগ করেননি। 

বিআইডব্লিউটিসি আরিচা এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ যুগান্তরকে জানান, মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া থেকে পাটুরিয়া অভিমুখে বিভিন্ন ফেরিতে যানবাহনের চেয়ে যাত্রী পার হয়েছে সবচেয়ে বেশি। যাত্রীদের উপচে পড়া ভিড়ের কারণে শুধু যাত্রী নিয়ে ফেরিগুলো দৌলতদিয়া থেকে পাটুরিয়া ছেড়ে যাচ্ছে। ঘাটে এসে পরিবহণের জন্য বিড়ম্বনায় পড়ছেন তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম