Logo
Logo
×

সারাদেশ

৩০ বছরের সাজাপ্রাপ্ত আসামি ১৯ বছর পর যেভাবে গ্রেফতার

Icon

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

প্রকাশ: ০৪ জুলাই ২০২৩, ০২:৩৫ পিএম

৩০ বছরের সাজাপ্রাপ্ত আসামি ১৯ বছর পর যেভাবে গ্রেফতার

সোনাগাজীতে জেঠাতো ভাইকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে র‍্যাব ও পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে। 

সোমবার ফেনী র‍্যাব-৭ ও সোনাগাজী মডেল থানার যৌথ অভিযানে নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন।

গ্রেফতার হওয়া সিরাজুল ইসলাম (৪৮) সোনাগাজী উপজেলার চর সাহাভিকারি গ্রামের মৃত আহছান উল্ল্যাহর ছেলে।

ওসি জানিয়েছেন, সিরাজুল ইসলাম নিজের নাম গোপন রেখে বিভিন্ন নাম ব্যবহার করে বারবার অবস্থান পরিবর্তন করে ১৯ বছর ধরে ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। 

মডেল থানার এসআই মাহবুব আলম সরকার জানান, পারিবারিক কলহ ও জায়গা জমির সীমানা নির্ধারণের জের ধরে ২০০৪ সালে ২৯ মে সিরাজুল ইসলাম ও তার পিতা আহছান উল্যাহ তার জেঠাতো ভাই শহীদুল ইসলামকে (২২) লাঠি দিয়ে মাথায় আঘাত করে হত্যা করেন। এ ঘটনার পরদিন সোনাগাজী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। মামলা হওয়ার পর থেকেই পিতাপুত্র দুজনেই আত্মগোপনে চলে যায়। 

আত্মগোপনে থেকে দীর্ঘদিন আদালতে হাজির না হওয়ায় সিরাজুল ইসলাম ও তার বাবা আহছান উল্যাহর অনুপস্থিতিতে ২০১২ সালে হত্যা মামলার রায়ে দুই আসামির যাবজ্জীবন সাজা ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের রায় দেন আদালত।  সেই সঙ্গে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তবে হত্যা মামলার প্রধান আসামি আহছান উল্যাহ ২০২২ সালের ৬ জুন পলাতক অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন।

সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন।যুগান্তরকে বলেন, গ্রেফতার এড়াতে সিরাজুল ইসলাম বারবার তার অবস্থান পরিবর্তন করত। ফলে দীর্ঘদিন তাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করতে পারেনি।  সোমবার তাকে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করে নিয়ে আসা হয়েছে। মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম