Logo
Logo
×

সারাদেশ

ইকোপার্কে দোলনা ছিঁড়ে পানিতে পড়ল ২ দর্শনার্থী

Icon

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০৩ জুলাই ২০২৩, ১১:০৭ পিএম

ইকোপার্কে দোলনা ছিঁড়ে পানিতে পড়ল ২ দর্শনার্থী

কুমিল্লার চান্দিনায় গড়ে উঠা ‘আপন বাড়ি’ ইকোপার্কে দোলনা ছিঁড়ে পানিতে পড়েছে দুই দর্শনার্থী। কোনোরকমে সাঁতরে পারে উঠে প্রাণে রক্ষা পায় তারা। এ ঘটনার ভিডিও ধারণ করতে গিয়ে লাঞ্ছিত হন সংবাদকর্মীও। 

রোববার বিকালে উপজেলার কেরণখাল ইউনিয়নের সাতবাড়িয়া এলাকায় গড়ে উঠা ‘আপন বাড়ি’ ইকোপার্কে এ ঘটনা ঘটে। 

জানা যায়, আনন্দ-উৎসবের মধ্য দিয়ে ঈদ উদযাপন করতে বিভিন্ন বিনোদন কেন্দ্রে ভিড় জমায় শিশু-কিশোর থেকে শুরু করে বিভিন্ন বয়সের নারী-পুরুষ। পরিবার পরিজন নিয়ে ঘুরে বেড়ানো ঈদের আনন্দে যোগ হয় বাড়তি মাত্রা। সেই ধারাবাহিকতায় চান্দিনার ‘আপন বাড়ি’ ইকোপার্কেও দর্শনার্থীদের ভিড় কম ছিল না। ওই পার্কে থাকা বিভিন্ন রাইড শেয়ার করেছেন শত শত দর্শনার্থী। রোববার বিকালে পার্কের চারটি দোলনায় দুলছিল দর্শনার্থীরা। বিধিবাম! হঠাৎ একটি দোলনা ছিঁড়ে পানিতে পড়ে দুই কিশোর দর্শনার্থী। তাদের একজন ভালো সাঁতার জানলেও অপরজন কোনো রকমে পাড়ে উঠে প্রাণে রক্ষা হয়। বড় কোনো দুর্ঘটনা থেকে বেঁচে যায় তারা। দোলনা ছিঁড়ে পড়ে যাওয়া দুই কিশোর হলো- চান্দিনার বাড়েরা ইউনিয়নের জয়দেবপুর গ্রামের মেহেদী হাসান (১৫) ও জাহিদ হাসান (১৬)। 

এদিকে এ ঘটনায় উপস্থিত সংবাদকর্মীরা আহত মেহেদী হাসানের সাক্ষাৎ গ্রহণকালে ক্ষিপ্ত হয়ে তেড়ে আসেন ওই পার্কের দায়িত্বে থাকা নূরজাহান নামে এক নারী। ওই নারীকর্মী সাংবাদিকের মোবাইল কেড়ে নেন। 

এ ঘটনায় পার্কের ব্যবস্থাপনাকে দায়ী করছেন দর্শনার্থীরা। ভুক্তভোগী মেহেদী হাসান জানান, দোলনার অ্যাঙ্গেলগুলো ফাঁকা এবং চেইনগুলো তুলনামূলক চিকন থাকার কারণে এ ঘটনা ঘটেছে। 

পার্কের ম্যানেজার খন্দকার মিনহাজুল হাসান জানান, বিষয়টি শুনেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করব। 

কেরণখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুমন ভূইয়া বলেন, এ বিষয়ে আমি উপজেলা আইনশৃঙ্খলা সভায়ও বলেছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি খতিয়ে দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নেব। 

এ ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম