Logo
Logo
×

সারাদেশ

শরীয়তপুরের নড়িয়া সার্কেলের সেই এএসপি বরখাস্ত

Icon

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশ: ০৩ জুলাই ২০২৩, ১০:৫১ পিএম

শরীয়তপুরের নড়িয়া সার্কেলের সেই এএসপি বরখাস্ত

শরীয়তপুরের জাজিরা উপজেলার পদ্মা সেতু দক্ষিণ থানায় জামিনপ্রাপ্ত এক ব্যক্তিকে আটকে রেখে নির্যাতন ও জোর করে ৭২ লাখ টাকার চেক লিখে নেওয়ার ঘটনায় নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এর আগে একই ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে ওই থানার ওসি শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহম্মেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

শরীয়তপুর পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সোমবার এ সাময়িক বরখাস্তের কথা জানানো হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে- শরীয়তপুর জেলার নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনিরের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এজন্য সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৩৯(১) এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর বিধি ১২(১) অনুযায়ী অভিযুক্তকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন বিবেচিত হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, রাসেল মনির বাংলাদেশ সার্ভিস রুল (বিএসআর) পার্ট-১ বিধি ৭১ অনুযায়ী ভরণপোষণ পাবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

জাজিরা উপজেলার নাওডোবা বাজারের ব্যবসায়ী আবু জাফর ওরফে ঠান্ডু চৌকদারকে তুলে নিয়ে পিটিয়ে ৭২ লাখ টাকার চেক আদায় করা এবং একটি ছিনতাই মামলার চার আসামিকে পিটিয়ে আহত ও প্রস্রাব খাওয়ানোর অভিযোগ ওঠে। এ ঘটনায় নাওডোবা বাজারের ব্যবসায়ী আবু জাফর ওরফে ঠান্ডু চোকদার গত ১ জুন শরীয়তপুর পুলিশ সুপারের কাছে একটি লিখিত অভিযোগ দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম