Logo
Logo
×

সারাদেশ

এবারো বিক্রি হয়নি দেশসেরা ত্রিশালের কালো মানিক

Icon

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ০২ জুলাই ২০২৩, ১০:২৭ পিএম

এবারো বিক্রি হয়নি দেশসেরা ত্রিশালের কালো মানিক

এবারের কুরবানির ঈদেও আলোচিত ২২০০ কেজি ওজনের দেশসেরা সেই কালো মানিক বিক্রি হয়নি। এতে বিপাকে পড়েছেন গরুর মালিক জাকির হোসেন।

গত তিন বছর ধরে হাটে তুলছেন কালো মানিককে। আশানুরূপ দাম না পাওয়ায় বিক্রি করেননি কালো মানিক গরুটিকে। এবার ঈদে আশা করেছিলেন বিক্রি করে দিবেন। সেই গত বছরের মতো নিরাশ হয়ে ফিরতে হয়েছে কালো মানিককে নিয়ে। এবারো গরুটি বিক্রি হয়নি।

হাট কাঁপানো ২২০০ কেজি ওজনের ষাঁড়টি এবার দেশসেরা। ময়মনসিংহের ত্রিশালের ধানিখোলা দক্ষিণ ভাটিপাড়া গ্রামের আলোচিত কালো মানিকের দাম হাঁকা হয়েছিল ৪০ লাখ টাকা।

জানা যায়, এটি ফ্রিজিয়ান জাতের ষাঁড় কালো মানিক। গত ছয় বছর ধরে লালন-পালন করে আসছেন উপজেলার ধানীখোলা ইউনিয়নের খামারি জাকির হোসেন সুমন। এর ওজন ২২০০ কেজি। ষাঁড়টি শান্ত প্রকৃতির ও কালো রঙের হওয়ায় আদর করে এর নাম নাম রাখা হয়েছে কালো মানিক। কালো মানিকের নাম আশপাশের এলাকাসহ সবার মুখে মুখে। দেখতে আসা অনেকেই এটিকে হাতির সঙ্গে তুলনা করছেন।

কালো মানিকের মালিক জাকির হোসেন সুমন জানান, অনেক শখ করে গত ছয় বছর ধরে ষাঁড়টি আমি দেশীয় খাবার খাইয়ে ভালোবাসা দিয়ে বড় করেছি। খাবার হিসেবে প্রতিদিন ১২শ থেকে ১৫শ টাকা খরচ হয়। গত কয়েক বছর ধরে ভালো দাম না পাওয়ায় কালো মানিককে বিক্রি করতে পারি নাই। এ বছর কালো মানিককে হাটে তুলিনি বাড়ি থেকেই বিক্রি করার ইচ্ছা ছিল। এবারো বিক্রি হয়নি। ভালো দাম পেলে গরুটি বিক্রি করব। এখন আল্লাহ ভরসা কপালে কী আছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম