Logo
Logo
×

সারাদেশ

ইভিএম স্বচ্ছতার প্রতীক: নির্বাচন কমিশনার

Icon

মনিরামপুর (যশোর) প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুন ২০২৩, ১০:৩০ পিএম

ইভিএম স্বচ্ছতার প্রতীক: নির্বাচন কমিশনার

ইভিএমকে স্বচ্ছতার প্রতীক হিসেবে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। তিনি বলেন, আসন্ন মনিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়ন নির্বাচনে কোনো ধরনের পক্ষপাতমূলক হবে না এবং সুষ্ঠু, অবাধ নির্বাচন করতে গেলে যা যা দরকার সেই কাজই করা হচ্ছে।

মঙ্গলবার বেলা ১১টায় মনিরামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার আরও বলেন, ইভিএমে ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে সিটি করপোরেশন, জেলা পরিষদ এবং উপনির্বাচনের সবকটিতে আমি কাছ থেকে মনিটরিং করেছি। ইভিএমে ভোট হওয়ায় ভোটারকে কেন্দ্রে যেতেই হবে। আঙ্গুলের ছাপ মেলাতে হবে। তারপরও ইভিএম নিয়ে ভ্রান্ত ধারণা কী কারণে আমার বোধগোম্য নয়। আমি গ্যারান্টি দিচ্ছি, ইভিএম একটি স্বচ্ছতার প্রতীক। এখানে কোনো পক্ষপাতিত্ব করার সুযোগ নেই।

উপজেলা প্রশাসন এবং নির্বাচন অফিস আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খুলনা আঞ্চলিক নির্বাচন অফিসার মো. হুমায়ূন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এসএম শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর, জেলা নির্বাচন অফিসার আনিচুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) আলী হাসান, উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ ও থানা অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা রোকনুজ্জামান।

চেয়ারম্যান প্রার্থী ফরিদ উদ্দিনের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার আহসান হাবিব বলেন, বিগত ৫০ বছরের মধ্যে বরিশালের সিটি করপোরেশন নির্বাচন নিয়ে রেকর্ড সৃষ্টি করা হয়েছে। যা অতীতের ৫০ বছরেও বরিশালবাসী এমন সুষ্ঠু নির্বাচন দেখেননি।

অন্যান্য প্রার্থীদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, শতভাগ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে হরিহরনগর ইউপিতে। এ নিয়ে কোনো সংশয়ের কারণ নেয়।

উল্লেখ্য, মনিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুলাই। এ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজনসহ মোট ৪৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম