Logo
Logo
×

সারাদেশ

সেই চাঁদের পোস্টার সাঁটাতে গিয়ে বিএনপি নেতা সুরুজ গ্রেফতার

Icon

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুন ২০২৩, ০৯:২৫ এএম

সেই চাঁদের পোস্টার সাঁটাতে গিয়ে বিএনপি নেতা সুরুজ গ্রেফতার

চাঁদ ও সুরুজ

রাজশাহীর বাঘায় অবাঞ্চিত আবু সাইদ চাঁদের মুক্তির দাবিতে পোস্টার সাঁটাতে গিয়ে বিএনপি নেতা সুরুজ্জামান সুরুজকে (৪৮) গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে বাঘা পৌর ভবনের সামনে ওয়ালটন প্লাজা ও তার আশপাশে পোস্টার সাঁটানোর সময় তাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সুরুজ্জামান সুরুজ বাঘা পৌরসভার দক্ষিণ মিলক বাঘা গ্রামের সুরাত আলীর ছেলে ও বাঘা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।

জানা যায়, বাঘায় অবাঞ্চিত জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের মুক্তির দাবিতে পোস্টার সাঁটাচ্ছিলেন বিএনপি নেতা সুরুজ্জামান সুরুজ। এ সময় উপজেলার আওয়ামী লীগ নেতারা তাকে পোস্টার সাঁটাতে নিষেধ করে। এ নিয়ে উভয়ের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ শতাধিক পোস্টারসহ তাকে গ্রেফতার করে। পরে তাকে ২০২২ সালের ১৭ নভেম্বর পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির কিছু নেতাকর্মীরা নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে।

বাঘা থানার ওসি খায়রুল ইসলাম বলেন, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ একজন বিতর্কিত নেতা। তার মুক্তির দাবিতে স্থানীয় বিএনপি নেতা সুরুজ্জামান সুরুজ পোস্টার সাঁটাতে গিয়ে আওয়ামী লীগের নেতার সঙ্গে উত্তেজিত হয়ে পড়ে। খবর পেয়ে তাকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত সুরুজ্জামানের নামে বিস্ফোরক আইনে মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ১৯ মে পুঠিয়ার উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির এক সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে করবস্থানে পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। তার পর থেকে বাঘায় তাকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবাঞ্চিত ঘোষণা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম