Logo
Logo
×

সারাদেশ

বাড়িতে হেরোইনের ভল্ট!

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৯ জুন ২০২৩, ০৯:০৭ পিএম

বাড়িতে হেরোইনের ভল্ট!

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এক মাদককারবারির বাড়িতে এবার রীতিমতো একটি হেরোইনের ভল্টের সন্ধান পেয়েছে পুলিশ। দুই ঘণ্টার চেষ্টায় এই ভল্ট ভেঙে সাত কেজি হেরোইন পাওয়া গেছে। ভল্টের বাইরে পাওয়া গেছে আরও ৫০০ গ্রাম হেরোইন।

সোমবার ভোররাতে গোদাগাড়ী থানা পুলিশ উপজেলার আঁচুয়া কসাইপাড়া গ্রামে মাদক কারবারি জিয়ারুল ইসলামের বাড়িতে এ অভিযান চালায়।

অভিযানকালে পুলিশ তার বাড়ি থেকে সাড়ে সাত কেজি হেরোইন ছাড়াও ১৮ বোতল ফেনসিডিল, নগদ ২৪ লাখ ৫০ হাজার টাকা ও ২৫৮ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করে। উদ্ধার করা হেরোইনের মূল্য ৭ কোটি ৯৫ লাখ টাকা। দীর্ঘদিন পর গোদাগাড়ীতে এত বেশি পরিমাণ হেরোইন একসঙ্গে জব্দ করল পুলিশ। এ ঘটনায় পুলিশের তালিকাভুক্ত মাদক কারবারি জিয়ারুলকে গ্রেফতার করা হয়েছে।

এ অভিযানের পর সোমবার দুপুরে নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। তিনি বলেন, জিয়ারুল আমাদের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি তার বাসায় মাদকের বড় চালান আছে। অভিযানের প্রথম পর্যায়ে তল্লাশি চালিয়ে ৫০০ গ্রাম হেরোইন পাই। এরপর আরও তল্লাশি চালালে তার বাসায় স্টিলের তৈরি ভল্ট দেখতে পাই।

তিনি বলেন, জিয়ারুল চাবি দিতে অস্বীকার করলে ফায়ার সার্ভিসকে আমরা ডেকে পাঠাই। এরপর দুই ঘণ্টা চেষ্টার পর স্টিলের ভল্ট ভাঙতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ইউনিট। সেই ভল্ট থেকেই হেরোইন, টাকা ও স্বর্ণালংকার জব্দ করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিয়ারুল স্বীকার করেছেন তিনি দীর্ঘদিন ধরে মাদক কারবারে জড়িত। তাছাড়া তিনি কিছু প্রভাবশালী মানুষের নাম দিয়েছেন, আমরা সেগুলো খতিয়ে দেখব। এ ঘটনায় জিয়ারুলের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়েছে। জিয়ারুল যে সিন্ডিকেটের সদস্য, সেই সিন্ডিকেটের সদস্যদের এই মামলায় পরবর্তীতে গ্রেফতার দেখানো হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম