Logo
Logo
×

সারাদেশ

ফেঞ্চুগঞ্জে ইউএনও-এসিল্যান্ড ছুটিতে, বিপাকে সেবাপ্রত্যাশীরা

Icon

ফেঞ্চুগঞ্জ (সিলেট) প্রতিনিধি

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ০৬:০২ এএম

ফেঞ্চুগঞ্জে ইউএনও-এসিল্যান্ড ছুটিতে, বিপাকে সেবাপ্রত্যাশীরা

ফেঞ্চুগঞ্জে ইউএনও-এসিল্যান্ড ছুটিতে, বিপাকে সেবাপ্রত্যাশীরা

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসনের শীর্ষ দুই কর্মকর্তা ছুটিতে রয়েছেন। এ কারণে সরকারি সেবা পেতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে উপজেলাবাসীকে। 

ফেঞ্চুগঞ্জ উপজেলা একটি শিল্পসমৃদ্ধ এলাকা। অথচ এই উপজেলার শীর্ষ দুটি প্রশাসনিক পদ ফাঁকা পড়ে রয়েছে। দু’জনেই ছুটিতে রয়েছেন। এ কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) দুটি পদে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা দিয়ে খুঁড়িয়ে চলছে প্রশাসনিক কার্যক্রম। 

জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা প্রশিক্ষণের জন্য ১৫ দিনের ছুটিতে আছেন। তিনি প্রশিক্ষণের জন্য গত ৩ জুন ভারতে গেছেন। উপজেলা সহকারী কমিশনার মেরিনা দেবনাথ গত তিন মাস ধরে মাতৃত্বকালীন ছুটিতে আছেন। 

বর্তমানে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন দক্ষিণ সুরমা উপজেলার ইউএনও নূসরাত লায়লা নীরা। অভিযোগ উঠেছে, ফেঞ্চুগঞ্জে অতিরিক্ত দায়িত্ব পালনরত ইউএনও নূসরাত লায়লা নীরা জরুরি প্রয়োজনেও মুঠোফোনে কল রিসিভ করেন না। এমনকি স্থানীয় জনপ্রতিনিধিরা জরুরি প্রয়োজনে মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেন না। 

৪নং উত্তর কুশিয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমেদ জিলু বলেন, জরুরি গুরুত্বপূর্ণ বিষয়ে ইউএনও’র ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমার সরকারি মোবাইল নম্বরে কল দিলে তিনি রিসিভ করেন না। গত তিন দিন ধরে একাধিকবার মোবাইলে কল দিলে তিনি কোনো রেসপন্স করেননি। এতে ইউনিয়নে নাগরিক সেবা নিতে আসা সেবাগ্রহীতারা আমাদের ভুল বোঝেন। অনেকের জরুরি জন্ম নিবন্ধন সংশোধন আটকে আছে।

এ বিষয়ে ফেঞ্চুগঞ্জে অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও নূসরাত লায়লা নীরাকে একাধিকবার মুঠোফোনে কল দিলেও তিনি কল রিসিভ করেননি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম