Logo
Logo
×

সারাদেশ

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে ধর্মঘট

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১১ জুন ২০২৩, ১১:১৮ পিএম

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে ধর্মঘট

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের এক দফা দাবিতে রংপুরে মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী তিন দিনের ধর্মঘট কর্মসূচি পালন করছে। 

রোববার ধর্মঘট শুরু হয়ে মঙ্গলবার পর্যন্ত ধর্মঘট কর্মসূচি চলবে বলে জানা যায়। বিটিএ কর্তৃক ধর্মঘট কর্মসূচির মাধ্যমে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের সব কার্যক্রম বন্ধ থাকবে। এই অর্থবছরে উচ্চ মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের জন্য বাজেট পাশ করার দাবিতে ধর্মঘট কর্মসূচি ছাড়াও থাকছে আগামী ১৩ জুন মানববন্ধন, ১৭ জুন সংবাদ সম্মেলন ও ২৫ জুন ছাত্র, শিক্ষক, স্থানীয় জনপ্রতিনিধি ও সংসদ সদস্যদের সঙ্গে মতবিনিময় ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। 

সরেজমিন রংপুর মহানগরীর উত্তম স্কুল অ্যান্ড কলেজ, বেগম জোবেদা আজিজন গার্লস স্কুল অ্যান্ড কলেজ, জাফরগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ, বুড়িরহাট উচ্চ বিদ্যালয়, আফতাব উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়, ফতেপুর উচ্চ বিদ্যালয়, বড়বাড়ি বয়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, আক্কেলপুর উচ্চ বিদ্যালয়, শিক্ষাঙ্গন উচ্চ বিদ্যালয়, আজিজুল্লাহ উচ্চ বিদ্যালয়, মেকুরা উচ্চ বিদ্যালয় ঘুরে দেখা যায়- বিদ্যালয়গুলো খোলা থাকলেও পাঠদান থেকে শুরু করে বিদ্যালয়ের সমস্ত কার্যক্রম বন্ধ রয়েছে।  আগামী দু-দিন ধর্মঘট কার্যক্রম চলবে বলে বিদ্যালয়ের শিক্ষকরা জানান।

বিটিএ রংপুরের সভাপতি আতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সাংবাদিকদের জানিয়েছেন, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের এক দফা দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির নির্দেশে ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। আমাদের দাবি এ বাজেটে শিক্ষা খাতে বাজেট রেখে মাধ্যমিক শিক্ষার ক্ষেত্রে জাতীয়করণ করা হোক। তা না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে তারা হুঁশিয়ারি দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম