Logo
Logo
×

সারাদেশ

খুনি মোশতাক কিভাবে গাজীপুরে জনসভা করল: জাহাঙ্গীর

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ১০ জুন ২০২৩, ০৯:১৩ পিএম

খুনি মোশতাক কিভাবে গাজীপুরে জনসভা করল: জাহাঙ্গীর

ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, নতুন প্রজন্ম জানতে চায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের ১৯৭৫ সালে হত্যা করে ওই খুনি মোশতাক কিভাবে ১৯৭৬ সালে গাজীপুরে এসে জনসভা করে গেল? ওই দিন খুনিদের কারা গাজীপুরে এনেছিল! গাজীপুরে যারা আওয়ামী লীগের বড় বড় নেতা আছেন সর্ব সাধারণের কাছে আপনাদের এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে।

আজমত উল্লা খানকে উদ্দেশ করে তিনি আরও বলেন, ৭৩ বছর ধরে যারা আওয়ামী লীগ করেন, তৃণমূলের আওয়ামী লীগ, মাঠের নেতাকর্মী তাদের আপনি গাদ্দার, বেইমান এবং মোনাফেক বলছেন। আজকে আমি বলছি, তৃণমূলের আওয়ামী লীগ এবং মাঠের নেতাকর্মীরা আমার মা জায়েদা খাতুনকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন। তারা একটি অন্যায়-অবিচার এবং জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। এজন্য নির্বাচন করতে আমাদের কোনো লিফলেট, পোস্টার, প্রচার-প্রচারণা, এমনকি এজেন্ট পর্র্যন্ত লাগেনি। নেতাকর্মীদের কেন্দ্র খরচ পর্র্যন্ত আমাদের দিতে হয়নি। এটা ছিল একটি প্রতিবাদ এবং আদর্শের লড়াই।

জাহাঙ্গীর আলম বলেন, আজকে আপনাদের ব্যাখ্যা দিতে হবে ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিনকে কেন ফেল করানো হয়েছিল। এত বড় বড় নেতা থাকা সত্ত্বেও টঙ্গীতে বিপুল ভোটে আওয়ামী লীগ প্রার্থী কেন ফেল করলেন? ওই দিন যদি তিনি মূল্যায়ন সভা করতেন তাহলে আজকে ২০২৩ সালে এসে আপনাকে মূল্যায়ন সভা করতে হতো না।

তিনি আরও বলেন, নির্বাচনে তার প্রায় ১৫ হাজার নেতাকর্মীর বাসায় পুলিশ হানা দিয়েছে। এখনো কয়েকশ নেতাকর্মী দেশের বিভিন্ন জেলায় জেল খাটছেন। যারা বা যে নেতারা আমাদের আওয়ামী লীগের তৃণমূলকর্মীদের বাসায় পুলিশ পাঠিয়েছেন। পুলিশে ধরিয়ে দিয়ে জেল খাটিয়েছেন সেসব নেতাদের আপনারা বয়কট করবেন। তারা যেন আগামীতে আর কোনো ভোটে পার্লামেন্ট মেম্বার, মেয়র বা কাউন্সিলর পর্যন্ত না হতে পারে।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে জাহাঙ্গীর আলম বলেন, আপনারা আমাকে নতুন জীবন দিয়েছেন। আপনাদের জন্য এবং এই শহর রক্ষার জন্য যেখানে যা লাগে আমি সব করব-ইনশাআল্লাহ। তিনি গাজীপুর থেকে সারা দেশের নেতাদের শিক্ষা গ্রহণের অনুরোধ জানিয়ে আরও বলেন, আপনারা তৃণমূলকর্মীদের ধোঁকা দেবেন না। সারা দেশের তৃণমূলকর্মীদের মূল্যায়ন করলে আওয়ামী লীগের নেতাকর্মীর অভাব হবে না। আর তৃণমূলকর্মীদের অবমূল্যায়ন করলে ভবিষ্যতে আরও বড় ধরনের খেসারত আপনাদের দিতে হবে। 

তিনি বলেন, আওয়ামী লীগের বড় বড় নেতা যারা আছেন ঢাকায় বসে এবং গাজীপুরে এসে তৃণমূলকর্মীদের কষ্ট দিয়েছেন আমি বলব, আপনারা তাদের কাছে ক্ষমা চেয়ে এলাকায় গিয়ে রাজনীতি করেন। না হয়, আপনাদের এলাকার মানুষও আপনাদের ছাড়বে না।

শনিবার সকালে গাজীপুর মহানগরের ছয়দানা মালেকের বাড়ি হারিকেন ফ্যাক্টরি এলাকায় নির্বাচন পরবর্তী কাউলতিয়া সাংগঠনিক থানা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় ওই এলাকার বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম