Logo
Logo
×

সারাদেশ

মার্কিন ভিসানীতি পোশাক রপ্তানিতে প্রভাব ফেলবে না: বস্ত্রমন্ত্রী

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ১১:১৫ পিএম

মার্কিন ভিসানীতি পোশাক রপ্তানিতে প্রভাব ফেলবে না: বস্ত্রমন্ত্রী

ফাইল ছবি

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, মার্কিন ভিসানীতি দেশের পোশাক রপ্তানিতে প্রভাব ফেলবে না। এখানে আমেরিকার প্রাইভেট সেক্টর ইমপোর্ট করে আর বাংলাদেশের প্রাইভেট সেক্টর এক্সপোর্ট করে। এখানে সরকারের কোনো ব্যাপার নেই। 

রোববার দুপুরে ফরিদপুরে বহুমুখী পাট ও পাটজাত পণ্য প্রদর্শনী মেলা-২০২৩ এর উদ্বোধনী শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। শহরের অম্বিকা মেমোরিয়াল হলে জেলা প্রশাসনের সহযোগিতায় পাঁচ দিনব্যাপী পাট পণ্য মেলার আয়োজন করা হয়। মেলায় ক্ষুদ্র উদ্যোক্তা ও প্রতিষ্ঠানের ২২টি স্টল রয়েছে।

গোলাম দস্তগীর গাজী বলেন, পাটজাত পণ্য উৎপাদনে নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে। ঢাকায় কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা না করে মাঠপর্যায়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা দরকার। এজন্য ফরিদপুরে একটি আন্তর্জাতিকমানের প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। 

মন্ত্রী বলেন, পাটজাত পণ্যের মার্কেটিংয়ে ভারত আমাদের চেয়ে একশ ভাগ এগিয়ে গেছে। আমরা অনেক বেশি পিছিয়ে রয়েছি। আমরা অনেক ভর্তুকিও দিচ্ছি। 

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বস্ত্র ও পাট মন্ত্রণালয় সচিব মো. আব্দুর রউফ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের (পরিকল্পনা অনুবিভাগ) অতিরিক্ত সচিব মো. মাহমুদ হোসেন, পাট অধিদপ্তরের অতিরিক্ত সচিব ড. সেলিনা আক্তার, পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম