Logo
Logo
×

সারাদেশ

সেনা কর্মকর্তার মৃত্যু, সিসিকের প্রধান প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ১০:৩৪ পিএম

সেনা কর্মকর্তার মৃত্যু, সিসিকের প্রধান প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

সিলেট নগর ভবনের ছাদ থেকে লোহার পাইপ পড়ে এক সেনাসদস্যের মৃত্যুর ঘটনায় সিটি করপোরেশনের (সিসিক) প্রধান প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে সেনাবাহিনীর পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে সিলেট কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন সিলেট সেনানিবাসের ৫০ ফিল্ড রেজিমেন্টের সিনিয়র জেসিও আব্দুল মান্নান।

মামলায় নির্মাণকাজে অবহেলাজনিত অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

তিনি জানান, মামলায় পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করা হয়েছে। আসামিরা হলেন- ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কোম্পানির মালিক মো. জামাল উদ্দিন, সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, জামাল অ্যান্ড কোম্পানির সাইড ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক, ক্রেনচালক মো. সাদেক। এছাড়া ঠিকাদারি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক এবং ঠিকাদারকেও আসামি করা হয়েছে।

শনিবার দুপুরে বন্দরবাজার এলাকার সিটি সুপার মার্কেটের নিচতলা দিয়ে হেঁটে যাওয়ার সময় নির্মাণাধীন নগর ভবনের ১২ তলা থেকে লোহার পাইপ পড়ে মো. দেলোয়ার হোসেন নামের এক সেনাসদস্য আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি ল্যান্স করপোরাল হিসেবে সিলেট ক্যান্টনমেন্টের ৫০ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টে কর্মরত ছিলেন।

এদিকে এ ঘটনার পরপরই সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান প্রকৌশলীকে আহবায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। তবে রাতে সেনা কর্মকর্তার দায়ের করা মামলার আসামি হওয়ায় রোববার তদন্ত কমিটি পুনর্গঠন করেন মেয়র আরিফুল হক চৌধুরী। কমিটি থেকে প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবরকে বাদ দেওয়া হয়।

পুনর্গঠিত তদন্ত কমিটিতে আহবায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হককে। সদস্য হিসেবে আছেন- সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো. মতিউর রহমান খান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, গণপূর্ত অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও সিসিকের নির্বাহী প্রকৌশলী (সিভিল) রাজ উদ্দিন খান। তদন্ত কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম