Logo
Logo
×

সারাদেশ

শহিদ পরিবারের বসতবাড়ি দখল, সত্তরোর্ধ বৃদ্ধাকে লাঞ্ছিত

Icon

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১১ মে ২০২৩, ১০:৫৯ পিএম

শহিদ পরিবারের বসতবাড়ি দখল, সত্তরোর্ধ বৃদ্ধাকে লাঞ্ছিত

ছবি: যুগান্তর

মানিকগঞ্জের সাটুরিয়ায় আ. বাছেদ নামে এক প্রতিবেশীর বিরুদ্ধে শহীদ পরিবারের বসতবাড়ি দখলের অভিযোগ পাওয়া গেছে। জবরদখল করে তিনটি টিনের ছাপড়া ঘর নির্মাণ করে বাড়ির আঙিনা দখল করেছে প্রতিপক্ষরা।

বাধা দিলে টানাহেঁচড়া করে ধাক্কা মেরে ফেলে দেয় বিধবা আভা রানী সাহাকে। দখলদারের বিরুদ্ধে সাটুরিয়া সহকারী কর্মকর্তা (ভূমি) বরাবর লিখিত অভিযোগ দিয়ে স্থানীয় প্রেস ক্লাবে অনুলিপি দিয়েছেন ভুক্তভোগী।
 
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বালিয়াটী রথখোলা এলাকায় ৭১-এর মুক্তিযুদ্ধে ছেলে অংশ নেওয়ায় বাবা হরিদাস কেরানীকে প্রথমে গুলি ও পরে গলা কেটে হত্যা করা হয়। সেই শহীদ হরিদাসের স্ত্রী বৃদ্ধ আভা রানী (৭৫)।

আভা রানী বলেন, আমি ৭১-এর বীর শহীদের স্ত্রী, বীর মুক্তিযোদ্ধা মৃত সমীর প্রসাদ সাহার মা আমি। জবরদখলের সময় আমি বাংলাদেশ সরকারের দোহাই দিয়েছি, প্রধানমন্ত্রীর দোহাই দিয়েছি কিন্তু দখলবাজরা মানে নাই। বরং সামনে গেলে আমাকে ধাক্কা মেরে ফেলে দেয়। ইউএনওর গাড়ি চালায় বলে তার এত ক্ষমতা। আমি ন্যায়বিচার চেয়ে আবেদন করেছি। 

অভিযুক্ত বাছেদের ছেলে বলেন, দখল ছিল না ঠিক কিন্তু দীর্ঘদিন লিজ নবায়ন করে আসছি। লিজ মূলে মালিক বলেই দখল করেছি।

সহকারী কমিশনার (ভূমি) খায়রুন্নাহারকে মুঠোফোনে পাওয়া যায়নি। সংশ্লিষ্ট কর্মকর্তা বলেন, জনৈক আ. বাছেদের বিরুদ্ধে জবরদখলের লিখিত অভিযোগ পেয়েছি। খতিয়ে দেখে স্যার প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম