Logo
Logo
×

সারাদেশ

পাকিস্তানের বিপক্ষে যুবাদের দুর্দান্ত জয়

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১১ মে ২০২৩, ০৭:১৫ পিএম

পাকিস্তানের বিপক্ষে যুবাদের দুর্দান্ত জয়

এক যুগেরও অধিক সময় পর রাজশাহীতে অনুষ্ঠিত হওয়া আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ জয় দিয়ে রাঙিয়েছে বাংলাদেশের যুবারা।

বৃহস্পতিবার শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম মাঠে অনূর্ধ্ব-১৯ আন্তঃদেশীয় ওয়ানডের প্রথম ম্যাচে পাকিস্তানকে হেসে-খেলে হারিয়েছে জুনিয়র টাইগাররা। এতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল রাকিবুল হাসানের নেতৃত্বাধীন দলটি।  

বৃহস্পতিবার সকালে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের খেলোয়াড়রা। এতে রানের গতিও সেভাবে বাড়েনি। ৪১.৪ ওভার ১৫৪ রানেই অলআউট হয় পাকিস্তানের যুবারা। 

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন সাদ বেগ। এছাড়া আরাফাত মিনহাজ করেন ২৮ রান, আলী আসফান্ডের ব্যাট থেকে আসে ২৭ রান। বাংলাদেশের হয়ে ২০ ও ৩৭ রানে ৩টি করে উইকেট নেন রোহানাথ দৌলা বর্ষণ ও ইকবাল হাসান ইমন। দুই উইকেট নেন পারভেজ রহমান জীবন। 

টার্গেট তাড়া করতে নেমে ২৬ ওভারে ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দলের জয়ে উদ্বোধনী জুটিতে ৫৯ রান করেন আদিল বিন সিদ্দিক ও মাযহারুল ইসলাম। ৩৪ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন আদিল বিন সিদ্দিক। মাযহারুল ইসলাম করেন ২৫ বলে ২১ রান। এছাড়া জিসান আলম ২৪, সিহাব জেমস ২৭ রান করেন। 

শনিবার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান যুব দল। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম