Logo
Logo
×

সারাদেশ

সিসিকের সম্প্রারিত এলাকায় মনোনয়ন উত্তোলনের হিড়িক

Icon

আবদুর রশিদ রেনু, সিলেট ব্যুরো

প্রকাশ: ১১ মে ২০২৩, ০৫:০১ এএম

সিসিকের সম্প্রারিত এলাকায় মনোনয়ন উত্তোলনের হিড়িক

সিলেট সিটি করপোরেশনের সম্প্রসারিত এলাকায় আসন্ন নির্বাচনের মনোনয়নপত্র উত্তোলনের হিড়িক পড়েছে।

 সম্প্রসারিত এলাকায় যুক্ত হওয়া ১৫টি ওয়ার্ডের ২০ কাউন্সিলর পদে প্রথমবারের মতো সিটি নির্বাচন হচ্ছে। এর মধ্যে ১৫টি সাধাণ ও ৫টি সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর রয়েছেন।

সংশ্লিষ্ট ওয়ার্ডে প্রথমবারের মতো সিটি কাউন্সিলর হতে অনেকেই মনোনয়নপত্র সংগ্রহ করছেন। যা পুরনো ২৭টি ওয়ার্ডের তুলনায় বেশি।

বুধবার পর্যন্ত সিটি করপোরেশনের ৫৬টি কাউন্সিলর পদে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে ৩৬৬টি। এরমধ্যে নবসৃষ্ট ২০টি কাউন্সিলর পদের জন্য উত্তোলন করা হয় ২০৬টি। গড়ে প্রতিটি কাউন্সিলর পদে ১০ দশমিক ৩টি করে মনোনয়ন সংগ্রহ করা হয়।

 এর মধ্যে ১৫টি সাধারণ ওয়ার্ডে ১৬৩টি ও ৫টি সংরক্ষিত ওয়ার্ডে ৪৩টি মনোনয়ন নেয়া হয়। নতুন সাধারণ দু’টি ওয়ার্ডে ১৮ জন করে মনোনয়ন নেয়া হয়। পুরনো ৩৬টি কাউন্সিলর পদে মনোনয়ন উত্তোলন করা হয় মাত্র ১৬০টি। গড়ে প্রতিটি কাউন্সিলর পদে ৪ দশমিক ৪৪টি করে মনোনয়ন সংগ্রহ করা হয়। এর মধ্যে ২৭টি সাধারণ ওয়ার্ডে ১২৫টি ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৫টি মনোনয়ন নেয়া হয়।

এছাড়া মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীসহ ৫ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।

অন্য প্রার্থীরা হচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, মোহাম্মদ আবদুল হানিফ ওরফে কুটু (স্বতন্ত্র), মোহাম্মদ আব্দুল মান্নান খান (স্বতন্ত্র) ও সামছুন নুর তালুকদার (স্বতন্ত্র)।

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম