Logo
Logo
×

সারাদেশ

বৈদ্যুতিক পাখা ছিটকে পড়ে আহত পরীক্ষার্থী

Icon

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৮ মে ২০২৩, ১০:৩১ পিএম

বৈদ্যুতিক পাখা ছিটকে পড়ে আহত পরীক্ষার্থী

গাজীপুরের কাপাসিয়ার রাউৎকোনা ফাজিল মাদ্রাসা কেন্দ্রে সোমবার সকালে বৈদ্যুতিক পাখা ছিটকে পড়ে একজন পরীক্ষার্থী ও শিক্ষক আহত হয়েছেন।

আহত পরীক্ষার্থী জান্নাত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে পরীক্ষায় অংশ নেয় এবং গুরুতর আহত শিক্ষক মনির হোসেনকে (৪৮) প্রাথমিক চিকিৎসা শেষে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

জানাযায়, রাউৎকোনা ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গতকাল সোমবার আকাইদ ও ফিকাহ বিষয়ে পরীক্ষার প্রস্তুতি চলছিল। মাদ্রাসার প্রধান ভবনের দোতলার ২নং কক্ষে সকাল সাড়ে ৯টার সময় শিক্ষার্থীদের মাঝে খাতা বিতরণ চলাকালে একটি চলন্ত বৈদ্যুতিক পাখা খুলে পড়ে। 

এতে খিলগাঁও বিকে বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষার্থী মোসা. জান্নাত ও একই প্রতিষ্ঠানের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক মনির হোসেন আহত হন। আহত শিক্ষক পরীক্ষা কেন্দ্রের পরিদর্শকের দায়িত্ব পালন করছিলেন। পাখার আঘাতে পরীক্ষার্থী জান্নাতের গলা, বুকে ও পায়ে জখম হয় এবং শিক্ষক মনির হোসেন মাথায় প্রচণ্ড আঘাত পান। 

আহতদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা নিয়ে জান্নাত এক ঘণ্টা পর ১১টার সময় পুনরায় পরীক্ষায় অংশ নেয় এবং শিক্ষক মনির হোসেনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

রাউৎকোনা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. জয়নাল আবেদীন জানান, বৈদ্যুতিক পাখাটি পুরোনো ছিল এবং অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাটি দুঃখজনক। পরবর্তী পরীক্ষার আগেই ইলেকট্রিশিয়ান এনে পাখাগুলো পরীক্ষা করা হবে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুস সালাম জানান, ওই কেন্দ্রে প্রশ্নপত্র ও খাতা দেওয়ার প্রস্ততি চলছিল, তখনই দুর্ঘটনাটি ঘটে। এক ঘণ্টা পর পরীক্ষার্থী যথারীতি পরীক্ষায় অংশগ্রহণ করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম