Logo
Logo
×

সারাদেশ

স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ বখাটের

Icon

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৩, ১১:১৮ পিএম

স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ বখাটের

দিনাজপুরের বীরগঞ্জে স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করেছে হৃদয় ইসলাম বাবু (২০) নামে এক বখাটে। এ সময় হামলায় স্কুলছাত্রীর বাবা ও মা আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

বৃহস্পতিবার রাতে স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে হৃদয় ইসলাম বাবুকে প্রধান করে ১০ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ১০-১৫ জনকে আসামি করে বীরগঞ্জ থানায় একটি মামলা করেন। 

বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের উত্তর ফরিদপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সংবাদ পেয়ে রাতেই ঠাকুরগাঁও জেলা সদর ফায়ার সার্ভিসের সদস্যরা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
 
পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, স্কুল যাওয়া আসার পথে প্রায়ই ওই ছাত্রীকে উত্ত্যক্ত করতো একই ইউনিয়নের ঝলঝলি গ্রামের আব্দুর রশিদের ছেলে বখাটে হৃদয় ইসলাম বাবু। বিষয়টি স্কুলছাত্রীর পরিবার জানতে পেরে বখাটে হৃদয় ইসলাম বাবুকে সর্তক করে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে বখাটে হৃদয় ইসলাম বাবুর নেতৃত্বে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে স্কুলছাত্রীর বাড়িতে হামলা চালায় ও লুটপাট করে। স্থানীয়রা এগিয়ে এলে পেট্রোল ঢেলে বাড়িতে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ সিদ্দিকী মানিক বলেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরদ্ধে চুরিসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। একাধিকবার পুলিশ আটক করেছিল তাদের। তাদের অপকর্মে আমরা উদ্বিগ্ন ও আতঙ্কিত।

বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে বৃহস্পতিবার রাতে থানায় একটি মামলা করেছেন। আসামি গ্রেফতারে পুলিশের অভিযান শুরু হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম