Logo
Logo
×

সারাদেশ

পাহাড়ে দুই গ্রুপের গোলাগুলি, মাটিচাপা অর্ধগলিত লাশ উদ্ধার

Icon

বান্দরবান প্রতিনিধি

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ১০:৫৩ পিএম

পাহাড়ে দুই গ্রুপের গোলাগুলি, মাটিচাপা অর্ধগলিত লাশ উদ্ধার

ছবি: যুগান্তর

আধিপত্য বিস্তারের জেরে বান্দরবানের রুমায় পাহাড়ের সশস্ত্র সংগঠনের গোলাগুলিতে নিহত একজনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। বৃহস্পতিবার দুপুরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, পাহাড়ের সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল আর্মি (কেএনএ) এবং পাহাড়ের সশস্ত্র সংগঠন ইউপিডিএফের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার দিনভর ব্যাপক গোলাগুলি হয়েছে। বুধবার রুমা ও রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে। দুপক্ষের গোলাগুলিতে কয়েকজন আহত এবং একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে যৌথবাহিনী একজনের লাশ দেখতে পায়। 

বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মাটি খুঁড়ে অর্ধগলিত লাশটি উদ্ধার করেন। নিহতের পরিচয় এখনো নিশ্চিত করা যায়নি। তবে ধারণা করা হচ্ছে গোলাগুলিতে নিহত ব্যক্তিকে মাটিচাপা দেওয়া হয়। 

স্থানীয়রা জানান, বন্দুকযুদ্ধে রামথাং বম নামের একজন মারা গিয়েছিল বলে তারা শুনেছেন। তার বাড়ি রোয়াংছড়ি উপজেলার পাইখ্যংপাড়ায়।

রুমা থানার ওসি আলমগীর হোসেন জানান, পাহাড়ের সশস্ত্র দুগ্রুপের মধ্যে সংঘর্ষের জায়গা থেকে মাটি খুঁড়ে একজনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। রামথাং বম নামের একজনের মৃত্যুর কথা শোনা গেলেও উদ্ধার হওয়া লাশটি তার কিনা নিশ্চিত নয়। ময়নাতদন্তের পর ডিএনএ রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে। গোলাগুলির ঘটনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে পাহাড়ের সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল আর্মি (কেএনএ) এবং পাহাড়ের সশস্ত্র সংগঠন ইউপিডিএফের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে কয়েক দিন ধরে গোলাগুলির ঘটনায় মুয়ালপিপাড়াসহ আশপাশের এলাকাগুলোতে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বেশ কয়েকটি পাড়া পুরুষশূন্য হয়ে পড়েছে বলে খবর পাওয়া গেছে। পরিস্থিতি মোকাবেলায় যৌথবাহিনীর সদস্যরা ঘটনাস্থলের আশপাশের এলাকায় অবস্থান নিয়েছে বলে খবর পাওয়া গেছে।

৭ এপ্রিল রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের খামতানপাড়া এলাকায় পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএ) সঙ্গে অস্ত্রধারী আরেকটি গ্রুপের গোলাগুলিতে ৮ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে সাতজন কেএনএ সশস্ত্র সংগঠনের সঙ্গে জড়িত ছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম