Logo
Logo
×

সারাদেশ

১২ দিন ধরে বাঁশের বেড়ায় অবরুদ্ধ আট পরিবার

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ১০:৩২ পিএম

১২ দিন ধরে বাঁশের বেড়ায় অবরুদ্ধ আট পরিবার

ছবি: যুগান্তর

ফরিদপুরের নগরকান্দা উপজেলার চর যশোরদী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামের একজন প্রভাবশালী ব্যক্তি আদালতের জারি করা স্থিতাবস্থা (১৪৪ ধারা) অমান্য করে তার কেনা নিজের জায়গাসহ আশপাশের জায়গা বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলায় অবরুদ্ধ হয়ে পড়েছে আটটি পরিবারের অর্ধশত মানুষ। 

খবর পেয়ে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাময়িক যাতায়াতের ব্যবস্থা করে দিয়েছেন বলে জানান। তবে ভুক্তভোগীরা বলেন, যেটুকু জায়গা রাস্তার জন্য ছাড়া হয়েছে সেখান দিয়ে ফসল আনা-নেওয়া করা সম্ভব নয়। জমির মালিকের দাবি, তার কেনা জায়গা আটকে দেওয়া হলেও রাস্তার জন্য জায়গা ছেড়েছেন। 

এ বিষয়ে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ সমস্যার স্থায়ী সমাধান শুধুমাত্র আদালতই দিতে পারেন।
 
জানা গেছে, নগরকান্দা উপজেলার বানেশ্বরদী মৌজার ৬৪০নং দাগের আট শতাংশ জমি দাতা সোহেল শরীফের কাছ থেকে কেনেন রবিউল আলম। ওই জমির অন্য অংশীদারদের অভিযোগ, রবিউল আলম প্রভাবশালী এবং অংশীদারেরা গ্রামের রাজনৈতিক প্রতিপক্ষ হওয়ায় ওই আট শতাংশের দলিলকে পুঁজি করে যাতায়াতের পথসহ পুরো জমির সামনের প্রায় ৪০ শতাংশ জায়গা বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলেন। এতে পেছনে বসবাস করা আটটি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। অবরুদ্ধ পরিবারগুলো হলো- আয়ুব শেখ, ইমারত মোল্লা, বশার মোল্লা, জাহিদ মোল্লা, সুরুজী বেগম, জবেদা বেগম, বাশার মোল্লা ও ইউনুস মোল্লার পরিবার।

নগরকান্দা থানার অফিসার ইনচার্জ মিরাজ হোসেন জানান, যথাসময়ে স্থিতাবস্থা বজায় রাখতে নোটিশ জারি করা হয়।  ঘটনার দিন খবর পেয়ে পুলিশ সেখানে যায় এবং তাদের যাতায়াতের পথ রাখার ব্যবস্থা করে পুলিশ। 

নগরকান্দা উপজেলা নিবাহী কর্মকর্তা মঈনুল হক জানান, অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে সেখানে গিয়ে সাময়িক যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে। স্থিতাবস্থা (১৪৪ ধারা) ভঙ্গ করা হয়ে থাকলে তা আদালতকে জানালে আদালত পরবর্তী নির্দেশনা দেবেন। স্থায়ী সমাধানের ক্ষেত্রেও আদালতের সিদ্ধান্ত প্রয়োজন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম