Logo
Logo
×

সারাদেশ

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় সাংবাদিকের ওপর হামলা, আটক ৭

Icon

মাগুরা প্রতিনিধি

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৫:৫১ পিএম

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় সাংবাদিকের ওপর হামলা, আটক ৭

বিভিন্ন অনিয়ম দুর্নীতি সম্পর্কে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় মাগুরায় সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন কবি ও সাংবাদিক রোস্তম মল্লিক। বুধবার তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ সাতজনকে আটক করলেও তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার রাতে মাগুরা শহরের কলেজপাড়ায় ফুড ক্যাফে রেস্টুরেন্টে আয়োজিত কবি, সাহিত্যিক, শিল্পী ও সাংবাদিকদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার সময় তিনি সন্ত্রাসী হামলার শিকার হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১০টার দিকে পুনর্মিলনীর অনুষ্ঠান শেষে ফুড ক্যাফে রেস্টুরেন্ট থেকে নিচে নামার সঙ্গে সঙ্গেই আগে থেকেই ওতপেতে থাকা সন্ত্রাসীরা রাস্তায় বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে ১৫ থেকে ২০ জন কিশোর হকিস্টিক এবং লাঠি ও লোহার রড দিয়ে সাংবাদিক রোস্তম মল্লিকের ওপর হামলা চালায়। এতে তার হাত-পা ভেঙে যায়। মাথা ফেটে মারাত্মক জখম হন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেন। পরে রাতেই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

ঈদ পুনর্মিলনীতে অংশ নেওয়া নাট্য নির্মাতা শামীম শরীফ, এটিএন নিউজের সাংবাদিক সুজন মাহমুদ, যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি এসআরএ হান্নান, কবি ওয়াহিদ কামাল বাবলুসহ অনেকে জানান, কলেজপাড়ার ওই রেস্টুরেন্টে মঙ্গলবার সন্ধ্যা থেকেই কবি সাহিত্যিক, শিল্পী ও সাংবাদিকরা উপস্থিত হতে শুরু করেন। আলোচনা, কবিতা পাঠ, বাউলগান চলে প্রায় রাত ১০টা পর্যন্ত। তবে এ অনুষ্ঠান শেষে রেস্টুরেন্ট থেকে নামার পর তার ওপর হামলা চালানো হয়।

ফেসবুকে বিভিন্ন লেখালেখির কারণে তার ওপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন কবি ও সাংবাদিক রোস্তম মল্লিক।

‘রোস্তম মল্লিক জার্নালিস্ট’ নামে নিজের ফেসবুক ওয়ালে মঙ্গলবার মাগুরার প্রয়াত সংসদ সদস্য রেড ক্রিসেন্টের চেয়ারম্যান প্রফেসর ডাক্তার সিরাজুল আকবর সম্পর্কে একটি স্ট্যাটাস দেন।

সেখানে তিনি উল্লেখ করেছেন, ‘ডা. প্রফেসর সিরাজুল আকবর মাগুরা-১ আসনের ৪ টার্ম এমপি ছিলেন। তিনি কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। কোনো অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদকাসক্তদের আশ্রয় প্রশ্রয় দেননি। ইউনিয়ন, পৌরসভা বা উপজেলা পরিষদ নির্বাচনে নমিনেশন বাণিজ্য করেননি। টেন্ডারবাজি করেননি। টিআর, জিআর, কাবিটা, কাবিখা প্রকল্প বাণিজ্য করেননি। মামলা দিয়ে কাউকে হয়রানি করেননি। কারো জমি দখল করেননি। নদীর বা চরের বালি কেটে বিক্রি করেননি। সরকারি জমিও দখল করেননি। চাকরির নিয়োগ বাণিজ্য করেননি। দলের পদ বিক্রি করেননি। উন্নয়নের অর্থ নানা কৌশলে লোপাট করেননি। মানবতার সেবা দিয়ে তিনি এলাকাবাসীর মন জয় করেছেন। খোদাতায়ালা যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন।’

হাসপাতালে চিকিৎসাধীন রোস্তম মল্লিক বলেন, মাগুরার সাবেক সংসদ সদস্য ডাক্তার আকবর ভালো মানুষ ছিলেন। তার ভালো দিক সম্পর্কে লেখালেখি করার কারণে মাগুরার একটি বিশেষ বাড়ির লোকজন ক্ষুব্ধ হয়ে আমার ওপর হামলা চালিয়েছে।

মাগুরা শহরের পারলা গ্রামের বাসিন্দা রোস্তম মল্লিক সাহিত্য কর্মের পাশাপাশি ঢাকার দৈনিক গণতদন্তসহ বিভিন্ন পত্রিকায় লেখালেখি করেন। তার ওপর হামলার ঘটনায় জেলার সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের অনেকেই নিন্দা জানিয়েছেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জব্বারুল ইসলাম বলেন, ইতোমধ্যেই ঘটনাস্থল ও আশপাশের বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ দেখে হামলায় জড়িত সন্দেহে সাতজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খুব শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম