Logo
Logo
×

সারাদেশ

ফুলবাড়ীতে পাঁচ শতাধিক কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

Icon

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৩, ০৭:১৪ পিএম

ফুলবাড়ীতে পাঁচ শতাধিক কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

ছবি: যুগান্তর

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে এক ব্যক্তির পাঁচ শতাধিক কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরকমন্ডল গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

সরেজমিন দেখা গেছে, উপজেলার নাওডাঙ্গা গ্রামের মজিবর রহমানের ছেলে শফিকুল ইসলামের পৈতৃক সূত্রে প্রাপ্ত ৫৪ শতক জমি রয়েছে চর গোরকমণ্ডল গ্রামে। এ বছর তিনি ওই জমিতে ভুট্টা ও কলা আবাদ করেছেন। 

সকালে শফিকুল ইসলাম শ্রমিক দিয়ে ক্ষেতের পাকা ভুট্টা তুলে বাড়িতে নিয়ে আসেন। তিনি বাড়িতে আসার পরপরই দুর্বৃত্তরা তার জমিতে রোপণ করা প্রায় পাঁচ শতাধিক কলাগাছ কেটে সাবাড় করে। স্থানীয় লোকজন ৯৯৯ নাম্বারে ফোন করলে ফুলবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ দেখে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

শফিকুল জানান, একই দাগে মোট ১৮৩ শতক জমি রয়েছে। যার মধ্যে ১২৯ শতক রেকর্ড হয়েছে ওই এলাকার মৃত ইজ্জত আলীর ছেলে আব্দুল হামিদ গংদের নামে। আর ৫৪ শতক রেকর্ড হয়েছে আমার বাবার নামে। দীর্ঘদিন থেকে আব্দুল হামিদ ও তার ভাইয়েরা জমিটি দখলের পাঁয়তারা চালিয়ে আসছেন। যার পরিপ্রেক্ষিতে আমরা ২০২২ সালে আদালতে ১৪৪ ধারা জারির মামলা করি। 

শুনানির পর বিজ্ঞ আদালত ওই জমিতে বিবাদী পক্ষের প্রবেশে স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোমবার আব্দুল হামিদ ও তার লোকজন জমিতে প্রবেশ করে পাঁচ শতাধিক কলাগাছ কেটে ফেলেছে। আমি এ অন্যায়ের উপযুক্ত বিচার চাই। 

এ ব্যাপারে আব্দুল হামিদ বলেন, আমরা কলাগাছ কাটিনি। কে বা কারা কেটেছে আমি জানি না। 

ফুলবাড়ী থানার উপপুলিশ পরিদর্শক জাহিদুল ইসলাম জানান, ৯৯৯ নাম্বার থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে কলাগাছ কাটার সত্যতা পেলেও দুষ্কৃতকারী কাউকে পাওয়া যায়নি। এ ব্যাপারে অভিযোগ হলে তদন্তসাপেক্ষ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম