Logo
Logo
×

সারাদেশ

একজন বমির ভাব করে শরীরে ঢলে পড়েন, বাকিরা পকেট সাফ করেন

Icon

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৩, ১০:১৮ পিএম

একজন বমির ভাব করে শরীরে ঢলে পড়েন, বাকিরা পকেট সাফ করেন

দূরপাল্লার বাসে যাত্রীর শরীরে বমি করে সুকৌশলে নগদ টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নিত একটি পকেটমার চক্র। এই চক্রের একজন বমির ভাব করে বাসযাত্রীর শরীরে ঢলে পড়েন, তাদের ঘিরে থাকা অন্যরা পকেট সাফ করে।

একটি মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ চক্রটির সন্ধান পায়। এরপর কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পকেটমার চক্রটির সাত সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার দুপুরে কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির এসব তথ্য জানান। তিনি জানান, এরা মূলত দূরপাল্লার বাসের যাত্রীদের টার্গেট করে ছক সাজায়। এরপর টার্গেট করা যাত্রীর সঙ্গে চক্রের কয়েকজন সদস্য ওই বাসে চড়ে যাত্রা শুরু করে। তারা কৌশলে যাত্রীর চারপাশে ঘিরে থাকে। এদের মধ্যে একজন টার্গেট করা যাত্রীর শরীরে বমি করে অসুস্থতার ভান করে তার ওপর ঢলে পড়েন। এ সময় যাত্রী ও বমিকারীকে সামাল দেওয়ার ভান করে বাকিরা যাত্রীর পকেট সাফ করে।

তিনি জানান, ২০২২ সালের ২০ নভেম্বর ফরিদপুর থেকে ঢাকায় আসার পথে সাদেক নামে এক বাসযাত্রী এভাবে পকেটমারের শিকার হন। তিনি সৌদি আরব যাওয়ার বিমান টিকিট কাটতে ঢাকা যাচ্ছিলেন। ফরিদপুর ছেড়ে আসা বাসটি দক্ষিণ কেরানীগঞ্জের ঝিলমিল আবাসন প্রকল্পের সামনে রাস্তায় পৌঁছলে এক পকেটমার বমি করার ভান করে তার গায়ের উপর ঢলে পড়ে। বাকিরা তার সঙ্গে থাকা টিকিট কেনার ৭০ হাজার টাকা নিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিমের শ্যালক বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ চক্রটির সন্ধান পেয়ে সাতজনকে গ্রেফতার করে বলে শাহাবুদ্দিন কবির জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম